অজানা জ্বরে মৃত্যু ছাত্রের

অজানা জ্বরে কলকাতায় মৃত্যু হল নবম শ্রেণির এক ছাত্রের। ৯৭নম্বর ওয়ার্ডের বাসিন্দা ওই ছাত্রের ডেঙ্গি হয়েছিল বলে প্রাথমিকভাবে সন্দেহ চিকিত্সকদের। মৃতের শরীরে ডেঙ্গির লক্ষণ ছিল বলে জানিয়েছেন তাঁরা। রবিবার দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ওই ছাত্রের মৃত্যু হয়।

Updated By: Aug 13, 2012, 11:34 AM IST

অজানা জ্বরে কলকাতায় মৃত্যু হল নবম শ্রেণির এক ছাত্রের। ৯৭নম্বর ওয়ার্ডের বাসিন্দা ওই ছাত্রের ডেঙ্গি হয়েছিল বলে প্রাথমিকভাবে  সন্দেহ চিকিত্সকদের। মৃতের শরীরে ডেঙ্গির লক্ষণ ছিল বলে জানিয়েছেন তাঁরা। রবিবার দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ওই ছাত্রের মৃত্যু হয়।
টালিগঞ্জের নৃপেন্দ্রনাথ স্কুলের নবম শ্রেণির ছাত্র দেবব্রত ভট্টাচার্য গত মঙ্গলবার থেকে জ্বরে ভুগছিল। এলাকারই এক চিকিত্সকের কাছে প্রথমে দেবব্রতর চিকিৎসা হয়। ক্রমাগত ওই ছাত্রের শারীরিক অবস্থার অবনতি হচ্ছিল। দিন দুয়েক ধরে দেবব্রতর নাক-মুখ-কান দিয়ে রক্ত বেরোতে থাকে। অসহ্য যন্ত্রণা, হাঁটা চলা বন্ধ হয়ে গিয়েছিল তার। রবিবার সকালে অবস্থার অবনতি হলে তাকে প্রথমে নিয়ে যাওয়া হয় টালিগঞ্জের এম আর বাঁঙুর হাসপাতালে। সেখানে দেবব্রত ডেঙ্গি হয়েছে বলে চিকিত্সকেরা প্রাথমিকভাবে জানান। কিন্তু বেড না থাকায় সেখানে ভর্তি করা হয়নি এই ছাত্রকে।
 
এরপর দেবব্রত ভট্টাচার্যকে ভর্তি করা হয়, একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই সন্ধ্যায় মৃত্যু হয় এই ছাত্রের। চিকিত্সকেরা জানিয়েছেন, দেবব্রত-র শরীরের ডেঙ্গির সমস্ত লক্ষণ ছিল। অনুচক্রিকা অনেকটাই কমে গিয়েছিল। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, হেমারেজিক ভাইরাল ফিভারে মৃত্যু হয়েছে ওই ছাত্রের। দিন কয়েক আগে জ্বরে আক্রান্ত হয়ে এলাকায় আরও একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।
 
কলকাতার সাতানব্বই নম্বর ওয়ার্ডে দিন দিন বাড়ছে মশার উপদ্রব। বারবার জানানো সত্বেও পুরসভার তরফে তেল বা ওষুধ ছড়ানোর মত কোনও পদক্ষেপই নেওয়া হয়নি বলে বাসিন্দাদের অভিযোগ। 
 
 

.