রাজ্যে শক্তি বাড়াতে ঘরে ঘরে গিয়ে সদস্য সংগ্রহে নামছে ভিএইচপি

গত ৩ বছরে রাম নবমীকে কেন্দ্র করে বাংলায় শুরু হয়েছে হিন্দুত্বের রাজনীতি।

Updated By: Sep 6, 2019, 08:32 PM IST
রাজ্যে শক্তি বাড়াতে ঘরে ঘরে গিয়ে সদস্য সংগ্রহে নামছে ভিএইচপি

নিজস্ব প্রতিবেদন: বিজেপির মতোই পশ্চিমবঙ্গে জোরকদমে সদস্য সংগ্রহ অভিযানে নামতে চলেছে বিশ্ব হিন্দু পরিষদ। শুক্রবার সাংবাদিক বৈঠকে ভিএইচপি-র জাতীয় সহ-সম্পাদক শচীন্দ্রনাথ সিনহা জানান, হিতচিন্তক কর্মসূচি নিয়েছে বিশ্ব হিন্দু পরিষদ। ওই কর্মসূচিতে শুরু হচ্ছে নতুন সদস্যপদ অভিযান।

গত ৩ বছরে রাম নবমীকে কেন্দ্র করে বাংলায় শুরু হয়েছে হিন্দুত্বের রাজনীতি। আর রাজ্যে গেরুয়া রাজনীতির নেপথ্যে বিশ্ব হিন্দু পরিষদ ও তাদের যুব সংগঠন বজরং দল এবং মহিলাদের সংগঠন দুর্গাবাহিনী। পশ্চিমবঙ্গে হিন্দুত্বের ফসল ঘরে তুলেছে বিজেপি। সংগঠনের তেজ না থাকলেও এরাজ্য থেকে ১৮টি লোকসভা আসন জিতেছে তারা। এমন অনুকূল পরিস্থিতিতে হিন্দুত্বের পালে হাওয়া দিতে আসরে নামছে ভিএইচপি। রাজ্যজুড়ে সদস্য সংগ্রহ অভিযান শুরু করছে তারা। টার্গেট ৪ লক্ষ সদস্য সংগ্রহ।              

বাংলায় শক্তি বাড়ানোই ভিএইচপি-র লক্ষ্য। আর সে কারণে বাড়ি বাড়ি গিয়ে সদস্য সংগ্রহ করবেন সংগঠনের কর্মীরা। ১৭ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত চলবে 'হিতচিন্তক'। সংগঠনের মুখপাত্র সৌরীশ মুখোপাধ্যায় বলেন,''বাংলার নানা প্রান্তে হিন্দুরা অত্যাচারিত, অপমানিত হচ্ছে। সে কারণে সংগঠনের শক্তিবৃদ্ধি জরুরি। হিন্দুদের পাশে থেকে লড়াই করব। গ্রেট ক্যালকাটা কিলিংস রুখতে হিন্দুদের বাড়িতে বাড়িতে গিয়ে প্রচার করবো।'' 

আরও পড়ুন- মনে হচ্ছে যেন প্রথমবার চন্দ্রযান পাঠানো হল, বিধানসভায় বললেন মমতা