রাতভর বৃষ্টিতে ফের জলমগ্ন কলকাতা

রাতভর টানা বৃষ্টিতে জলমগ্ন কলকাতার বেশ কিছু এলাকা। আলিপুর এলাকায় বৃষ্টি হয়েছে ষাট দশমিক দুই মিলিমিটারের কাছাকাছি। দমদমে বৃষ্টির পরিমাণ উনচল্লিশ দশমিক নয় মিলিমিটার। বাংলাদেশের ওপর ঘুর্ণাবর্ত এবং রাজ্যের ওপ সক্রিয় মৌসুমী অক্ষরেখা। তার জেরেই আজ দিনভর হালকা ও মাঝারি বৃষ্টির পূর্বাভাস  আবহাওয়া দফতরের।  

Updated By: Jul 20, 2015, 01:38 PM IST
রাতভর বৃষ্টিতে ফের জলমগ্ন কলকাতা

ব্যুরো: রাতভর টানা বৃষ্টিতে জলমগ্ন কলকাতার বেশ কিছু এলাকা। আলিপুর এলাকায় বৃষ্টি হয়েছে ষাট দশমিক দুই মিলিমিটারের কাছাকাছি। দমদমে বৃষ্টির পরিমাণ উনচল্লিশ দশমিক নয় মিলিমিটার। বাংলাদেশের ওপর ঘুর্ণাবর্ত এবং রাজ্যের ওপ সক্রিয় মৌসুমী অক্ষরেখা। তার জেরেই আজ দিনভর হালকা ও মাঝারি বৃষ্টির পূর্বাভাস  আবহাওয়া দফতরের।  

গিরিশপার্ক, মহাত্মাগান্ধী রোড, বড়বাজার, সেন্ট্রাল অ্যাভিনিউ, ঠনঠনিয়া, সল্টলেকসহ কিছু এলাকায় জল দাঁড়িয়ে গেছে।   প্রতিবারের মত এবারও বর্ষায় চেনা জলছবি  শহরের নিকাশি ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে। অন্যদিকে, রাতভর বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়ে শহরতলিও। দক্ষিণ চব্বিশ পরগনার আমতলা, রায়দিঘি, কাকদ্বীপের বিস্তীর্ণ এলাকায় জল জমে যায়। ডায়মণ্ড হারবার পুরসভার ষোলটি ওয়ার্ডের অধিকাংশই জলমগ্ন হয়ে পড়েছে।

.