ভোটার তালিকায় 'মৃত', Polling Officer হিসেবে ডিউটি পড়ল সরকারি কর্মী শৈলেনচন্দ্র-র

কমিশনকে জানিয়েও এর কোনো ব্যাখ্যা এখনও পর্যন্ত পাননি শৈলেনচন্দ্র ঘোষ

Updated By: Apr 20, 2021, 11:32 AM IST
ভোটার তালিকায় 'মৃত', Polling Officer হিসেবে ডিউটি পড়ল সরকারি কর্মী শৈলেনচন্দ্র-র

অয়ন ঘোষাল

এবার ভোট দিতে পারবেন না রাজ্যের প্রাণী সম্পদ বিকাশ দফতরের সিনিয়র একজিকিউটিভ অফিসার শৈলেনচন্দ্র ঘোষ। কারণ ভোটার তালিকা অনুয়ায়ী তিনি 'মৃত'।

আরও পড়ুন-ভারতকে ‘লাল’ তালিকাভুক্ত করল ব্রিটেন, করোনার ভারতীয় প্রজাতি নিয়ে চিন্তিত স্বাস্থ্যমন্ত্রক

এদিকে, এখনও বেহাল তবিয়তেই চাকরি করছেন ৫৯ বছরের শৈলেনচন্দ্র। অবসর নেবেন আগামী বছর জুন মাসে। ১৯৭১ সালে থেকে রাসবিহারী বিধানসভা কেন্দ্রের ভোটার। কমিশনের ভোটদাতাদের তালিকায় শৈলেনচন্দ্র 'মৃত' হলেও গত ১৭ ফেব্রুয়ারি তাঁর বাড়িতে ক্যুরিয়ার সার্ভিসের মাধ্যমে নতুন ডিজিটাল এপিক কার্ড(Epic Card) পাঠিয়ে দিয়েছে খোদ নির্বাচন কমিশন(Election Commission)। বুঝুন ঠেলা। 'মৃত' মানুষের আবার এপিক কার্ডও হয়!

এখানেই শেষ নয়। কাটা ঘায়ে নুনের ছিটে পড়েছে নির্বাচন কমিশন থেকে পাঠানো ৭ দিন আগের এক নির্দেশিকায়। কমিশনের ফরমান, সেকেন্ড পোলিং অফিসার হিসেবে তাঁকে ডিউটি করতে হবে খিদিরপুরের সেন্ট থমাস স্কুলে। আশুতোষ কলেছে তাঁর নিয়মিত ভোটের ট্রেনিংও চলছে।

 

আরও পড়ুন-মসজিদ থেকে ফেরার পথে অতর্কিত হামলায় অভিযুক্ত TMC, বোমাবাজিতে মৃত ১ কংগ্রেস কর্মী

এখন প্রশ্ন, কমিশনের চোখে যিনি মৃত, তাকে কমিশন নির্বাচনের কাজে বহাল করল কিভাবে? আর,যদি মৃত না হন, তাহলে ভোটার তালিকায় তিনি মৃত্যুবরণ করলেন কিভাবে? দফায় দফায় কমিশনকে জানিয়েও এর কোনো ব্যাখ্যা এখনও পর্যন্ত পাননি শৈলেনচন্দ্র ঘোষ।

.