WB assembly election 2021 : 'ক্ষমতাসীন দলের হয়ে পক্ষপাতিত্ব নয়', নবান্নে বৈঠকে কড়া বার্তা দুবে-নায়েকের

বৈঠকে পর্যবেক্ষকরা জানান, ২০২১-এর বিধানসভা নির্বাচনকে (WB assembly election 2021) মডেল নির্বাচন করতে চাইছে কমিশন।

Updated By: Mar 10, 2021, 08:56 PM IST
WB assembly election 2021 : 'ক্ষমতাসীন দলের হয়ে পক্ষপাতিত্ব নয়', নবান্নে বৈঠকে কড়া বার্তা দুবে-নায়েকের

নিজস্ব প্রতিবেদন : নজিরবিহীনভাবে প্রশাসনের সদর দফতরে এসে মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করলেন বিশেষ পর্যবেক্ষকরা। নবান্নে (Nabanna) মুখ্যসচিবের সঙ্গে বৈঠক করলেন পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে ও বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক।

নবান্ন সূত্রে খবর, ১ ঘণ্টার বেশি সময় ধরে মুখ্যসচিবের সঙ্গে তাঁদের বৈঠক হয়। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের স্বরাষ্ট্রসচিব ও ডিজি-ও। জানা গিয়েছে, বৈঠকে পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে ও বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক বিধানসভা নির্বাচনে (WB assembly election 2021) কেন্দ্রীয় বাহিনীর যথাযথ ব্যবহারের উপর জোর দিয়েছেন। রাজ্যজুড়ে মোবাইল পেট্রোলিং করতে হবে। এই ব্যাপারে পুলিসকে নির্দেশ দিতে হবে। স্পর্শকাতর বুথ চিহ্নিতকরণের কাজ সঠিকভাবে করতে হবে। 

বৈঠকে পর্যবেক্ষকরা জানান, ২০২১-এর বিধানসভা নির্বাচনকে (WB assembly election 2021) মডেল নির্বাচন করতে চাইছে কমিশন। স্বচ্ছ এবং অবাধ নির্বাচন করতে হবে। স্বচ্ছ এবং অবাধ নির্বাচন করার লক্ষ্যে পুলিশ ও প্রশাসনের পূর্ণ সহযোগিতা কাম্য। স্বচ্ছ  নির্বাচন করতে পর্যবেক্ষকদলের স্পষ্টবার্তা, ক্ষমতাসীন দলের হয়ে পক্ষপাতিত্ব করা চলবে না। কোথাও কোনও অভিযোগ জমা পড়লে দ্রুততার সঙ্গে তার সমাধান করতে হবে। উদাসীনতার কোনও জায়গা নেই। পোস্টাল ব্যালটে কারচুপি হতে পারে বলে অভিযোগ রয়েছে। তাই এব্যাপারে সতর্ক থাকতে হবে প্রশাসনকে।

আরও পড়ুন, নন্দীগ্রামে আহত Mamata, ষড়যন্ত্রের অভিযোগ তৃণমূল নেত্রীর

নন্দীগ্রামে দাঁড়ানো ভুল সিদ্ধান্ত বুঝে সহানুভূতির নাটক Mamata-র, দাবি BJP-র

.