WB assembly election 2021: ভোটের মুখে BJP নেতার রহস্যমৃত্যু, আগামিকাল দিনহাটা যাচ্ছেন Vivek Dubey

জেলা প্রশাসনের কাছে ইতিমধ্যেই রিপোর্ট তলব করেছে কমিশন।

Reported By: সুতপা সেন | Updated By: Mar 25, 2021, 11:55 PM IST
WB assembly election 2021: ভোটের মুখে BJP নেতার রহস্যমৃত্যু, আগামিকাল দিনহাটা যাচ্ছেন Vivek Dubey

নিজস্ব প্রতিবেদন: কোচবিহার কাণ্ডে জেলা প্রশাসনের কাছে রিপোর্ট তলব করেছে কমিশন। পরিস্থিতি খতিয়ে দেখতে আগামিকাল অর্থাৎ শুক্রবার দিনহাটায় যাচ্ছেন বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে (Vivek Dubey)। জেলার পুলিস ও প্রশাসনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন তিনি। বৈঠকে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে কোচবিহারে নয়া পুলিস সুপারকেও।

ঘটনার সূত্রপাত বুধবার। সকালে প্রাতঃভ্রমণে বেরিয়ে দিনহাটায় বিজেপির পার্টি অফিস লাগোয়া পশু চিকিৎসালয়ের বারান্দায় মণ্ডল সভাপতি অমিত সরকারের ঝুলন্ত দেহ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। ঘটনার প্রতিবাদে দফায় দফায় বিক্ষোভে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকায়। তৃণমূলের বিরুদ্ধে খুনের অভিযোগে দিনহাটা থানার সামনে বিক্ষোভ দেখান বিজেপি কর্মী-সমর্থকরা। শহরের পাঁচ মাথার মোড়ে রীতিমতো টাওয়ার জ্বালিয়ে পথ অবরোধ করা হয়। এমনকী, তৃণমূলের পার্টি অফিসেও ভাঙচুরের অভিযোগ ওঠে। পরিস্থিতি এতটাই উত্তপ্ত হয়ে ওঠে যে, বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করতে হয় পুলিস। ফাটানো হয় কাঁদানে গ্যাসের শেল। সন্ধ্যা গড়াতেই আবার বিধায়ক উদয়ন গুহের (Udayan Guha) বাড়ির সামনে বোমাবাজির অভিযোগ ওঠে।

আরও পড়ুন: WB assembly election 2021 : "ভোটের দিনে হিংসা, রাজ্যের ৫০ বছরের ট্র্যাডিশন এবার ভাঙুন"

দিনহাটায় বিজেপি নেতার মৃত্যুর ঘটনায় গতকালই জেলা প্রশাসনের কাছে বিস্তারিত রিপোর্ট তলব করে কমিশন। প্রথম দফায় ভোটগ্রহণের আগে এদিন আবার একসঙ্গে বদলি করা হয়েছে ৪ পুলিস কর্তাকে। সেই তালিকায় রয়েছে কোচবিহারের পুলিস সুপারেরও। এই পরিস্থিতিতে আগামিকাল অর্থাৎ শুক্রবার দিনহাটা যাচ্ছেন বিশেষ পুলিস পর্যবেক্ষক বিবেক দুবে। কমিশন সূত্রে খবর, কেন এমনটা ঘটল? বিজেপির অভিযোগের সত্যতাইবা কতখানি? তা খতিয়ে দেখবেন তিনি।