Weather: দুর্গাপুজোতেও নিম্নচাপ! অষ্টমী থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

বৃষ্টির সম্ভাবনা কম উত্তরবঙ্গে।

Updated By: Oct 6, 2021, 06:46 PM IST
Weather: দুর্গাপুজোতেও নিম্নচাপ! অষ্টমী থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

নিজস্ব প্রতিবেদন: দুর্গাপুজোতেও নিম্নচাপ! অষ্টমী থেকে দশমী পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। উত্তরবঙ্গে অবশ্য বৃষ্টির সম্ভাবনা কম। বরং চলতি মাসের ৯ থেকে ১৫ তারিখ পর্যন্ত আবহাওয়া ভালো থাকতে পারে।

নিম্নচাপের জেরে টানা বৃষ্টি। তার উপর আবার বিভিন্ন জলাধার থেকে জল ছাড়া হয়েছে। পুজোর মুখে হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুর, আসানসোল-সহ রাজ্যের একাধিক জেলায় বন্যা পরিস্থিতি। ডিভিসির বিরুদ্ধে রাজ্যকে না জানিয়ে জল ছাড়ার অভিযোগ করেছেন মুখ্যমন্ত্রী।  কবে, কখন, কত জল ছাড়া হয়েছে? সে তালিকা-সহ চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রীকে।

আরও পড়ুন: Mamata Banerjee: প্রকাশ করলেন দলীয় মুখপত্রের পুজোসংখ্যা, উদ্বোধন করলেন পুজোও

পুজোর চারদিন আবহাওয়া কেমন থাকবে? এদিন সাংবাদিক সম্মেলনে আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন,  পুজো আগে আগামি রবিবার ফের একটি নিম্নচাপ তৈরি হতে পারে উত্তর আন্দামান সাগরে। পরের চার-পাঁচদিনে ওড়িশা ও অন্ধ্র উপকূলে পৌঁছে যাবে নিম্নচাপটি। সেকারণে পুজোর সময়ে দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে। অষ্টমী, নবমী ও দশমীতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, দুই পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া। বাদ যাবে না হুগলিও।

আরও পড়ুন: বাংলা গানকে আরও ফাটাফাটি করার ভাবনাচিন্তা করছি, অ্যালবাম প্রকাশ গায়িকা Mamata-র

এদিকে আবার বুধবার থেকে শুক্রবার পর্যন্ত উত্তরবঙ্গ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। কেন? আবহাওয়া দফতর জানিয়েছে, হিমালয়ের পাদদেশে একটি ঘুর্ণাবর্ত তৈরি হয়েছে। শুক্রবারের পর থেকে ধীরে ধীরে আবহাওয়ার উন্নতি হবে। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.