BJP-র 'ক্লাসে' অনুপস্থিত ৪ বিধায়ক; সোমে বিধিনিষেধ ভেঙে টিকাকাণ্ডে পুরসভা অভিযান

 বিধানসভার রীতিনীতি বুঝিয়ে দিতে বিজেপি বিধায়কদের (BJP MLAS) ক্লাস নিলেন পরিষদীয় রাজনীতিতে অভ্যস্ত অভিজ্ঞ নেতারা। 

Updated By: Jul 3, 2021, 11:46 PM IST
BJP-র 'ক্লাসে' অনুপস্থিত ৪ বিধায়ক; সোমে বিধিনিষেধ ভেঙে টিকাকাণ্ডে পুরসভা অভিযান

নিজস্ব প্রতিবেদন: বিধানসভায় কমবেশি সবাই নতুন। রাজ্যের প্রধান বিরোধী দল। ফলে নবনির্বাচিত বিধায়কদের রীতিনীতি, রণকৌশল-সহ একাধিক বিষয়ে সম্মক ধারণা না থাকলে মুশকিল! সে কারণে শনিবার দু'দফায় প্রশিক্ষণ শিবিরের আয়োজন করল রাজ্য বিজেপি। ওই শিবিরেই শীর্ষ নেতৃত্ব নির্দেশ দিল, ভুয়ো টিকাকাণ্ডে সুর চড়াতে হবে বিধানসভায়। বিধায়কদের আত্মতুষ্টিতে ভুগলে চলবে না বলে সতর্ক করে দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এ দিন ৭০জন বিধায়ক যোগ দিয়েছিলেন প্রশিক্ষণ শিবিরে। আসেননি ৪ জন।       

কেমন হবে বিধায়কদের আদব কায়দা? কখন কীভাবে ওয়েলে নেমে প্রতিবাদ? কখনই বা ওয়াকআউট? বিধানসভার রীতিনীতি বুঝিয়ে দিতে বিজেপি বিধায়কদের ক্লাস নিলেন পরিষদীয় রাজনীতিতে অভ্যস্ত অভিজ্ঞ নেতারা। শনিবার এই শিবিরে ছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh), বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari), শিবপ্রকাশ এবং অশোক লাহিড়ী। ক্লাস নেন বঙ্কিম ঘোষ, মনোজ টিগ্গারা। সূত্রের খবর, ভুয়ো টিকাকাণ্ড নিয়ে বিধানসভায় জোরালো প্রতিবাদের জন্য বিধায়কদের নির্দেশ দেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। আগামী ৫ জুন, টিকা দুর্নীতি নিয়ে পুরসভা অভিযানের ডাক দিয়েছে বিজেপি নেতৃত্ব। 

'পার্টি উইথ ডিফারেন্স' বলে প্রচার করে বিজেপি। ফারাক যাতে চোখে পড়ে সেজন্য দলের বিধায়কদের বুঝিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি। তিনি নির্দেশ দেন,'বিধায়ক হয়ে কেউ আত্মতুষ্টিতে ভুগবেন না। মনে রাখতে হবে পদ্ম প্রতীকেই বিধায়ক হয়েছেন। সব কাজ করতে হবে দলকে। নিজের এলাকায় বাড়াতে হবে জন সম্পর্ক। এলাকার মানুষের পাশে থাকতে হবে।' 

মুকুল রায় তৃণমূলে চলে গিয়েছেন। এজন্য কেউ যেন মুষড়ে না পড়ে, সেকথাও বলা হয়েছে প্রশিক্ষণ শিবিরে। নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার ইস্তফা দিয়েছেন। ফলে খাতায় কলমে বিজেপি বিধায়ক সংখ্যা ৭৪। এ দিন প্রশিক্ষণ শিবিরে অংশ নেন ৭০ বিধায়ক। অনুপস্থিত ছিলেন বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস-সহ ৪ জন। অনুপস্থিত থেকেছেন তন্ময় ঘোষ এবং নীরজ জিম্বা। 

আরও পড়ুন- চূড়ান্ত ফলে অসামঞ্জস্যের অভিযোগে পুনর্গণনা চেয়ে হাইকোর্টে মামলা BJP প্রার্থীর

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.