Koustav Bagchi resigns: অধীরদের দোষারোপ! শেষমেশ দলত্যাগ কৌস্তভ বাগচীর

চিঠির ছত্রে ছত্রে অধীরদের দোষারোপ। হাত ছেড়েই ফের সরব কৌস্তভ। সন্দেশখালিতে মুখ খুলেছেন মোদীও। প্রদেশ নেতৃত্ব চুপ কেন? জি চব্বিশ ঘণ্টায় তোপ নেতার। বিজেপির হাত শক্ত করছেন। পচা পুকুরে ডুব। কটাক্ষ কংগ্রেসের। 

Updated By: Feb 28, 2024, 12:38 PM IST
Koustav Bagchi resigns: অধীরদের দোষারোপ! শেষমেশ দলত্যাগ কৌস্তভ বাগচীর
নিজস্ব ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিক্ষোভ-বিদ্রোহের পর শেষমেশ দলত্যাগ। ভোটের আগেই প্রদেশ কংগ্রেসে বড় ধাক্কা। হাতের হাত ছাড়লেন কৌস্তভ বাগচী। মেল করে প্রাথমিক সদস্যপদে ইস্তফার আর্জি নেতার। এবার কি তবে বিজেপিতে যোগ? জোরাল জল্পনা। চিঠির ছত্রে ছত্রে অধীরদের দোষারোপ। হাত ছেড়েই ফের সরব কৌস্তভ। সন্দেশখালিতে মুখ খুলেছেন মোদীও। প্রদেশ নেতৃত্ব চুপ কেন? জি চব্বিশ ঘণ্টায় তোপ নেতার। বিজেপির হাত শক্ত করছেন। পচা পুকুরে ডুব। কটাক্ষ কংগ্রেসের। 

আরও পড়ুন, Dilip Ghosh | Sandeshkhali: 'স্বরাষ্ট্রমন্ত্রী যখন বলেছেন, সিএএ লাগু হবে', ইকোপার্কে জানালেন দিলীপ ঘোষ

কৌস্তভ ইতিমধ্যেই তাঁর পদত্যাগপত্র পাঠিয়েছেন কংগ্রেসের হাইকমান্ডের কাছে। চিঠি পাঠিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকেও। মাঝে একাধিকবার কংগ্রেসকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন তিনি। এমনকী রাহুল গান্ধীর 'ন্যায় যাত্রা' নিয়েও কটাক্ষ করেন কৌস্তভ। তবে পদত্যাগের পর তিনি আগামীদিন বিজেপিতে যোগদান করবেন কি না, উঠতে শুরু করেছে সেই প্রশ্নও।

জি ২৪ ঘণ্টাকে কৌস্তভ বলেন, 'সন্দেশখালি নিয়ে মোদীও কথা বলেছেন। কিন্তু আমাদের উচ্চ নেতৃত্ব, প্রদেশ নেতৃত্ব কেউ কোনও কথা বলে না। কংগ্রেসে থাকা মানে আত্মসম্মানের সঙ্গে আপোষ করা।' তবে তিনি মাথা মুণ্ডন করে যে তৃণমূল সরকারকে বাংলা থেকে উৎখাত করার প্রতিজ্ঞা করেছিলেন, সেই অবস্থান থেকে সরছেন না। 

দীর্ঘদিন ধরেই কংগ্রেসের সঙ্গে কৌস্তভের সম্পর্ক তলানিতে ঠেকেছিল। কৌস্তভ যে কংগ্রেস ছাড়বেন, তার আভাসও পাওয়া গিয়েছিল কিছু ঘটনায়। ২০০৪ সাল থেকে কংগ্রেসের সঙ্গে সম্পর্ক। সেই তিনিই লোকসভা ভোটের আগে দলত্যাগ করায় কংগ্রেসকে অস্বস্তিতে পড়তে হবে বলেই মনে করছেন রাজনৈতিক মহল। 

আরও পড়ুন, Nirmala Sitharaman: 'হৃদয়হীন মুখ্যমন্ত্রী', সন্দেশখালিকাণ্ডে কেন্দ্রীয় অর্থমন্ত্রীর নিশানায় মমতা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.