Govt Holiday: সুখবর! এবার ভাইফোঁটায়ও ছুটি ঘোষণা রাজ্যের

২৭ অক্টোবর, বৃহস্পতিবার ভাইফোঁটা।  সেদিন ছুটির বিজ্ঞপ্তি জারি করল অর্থ দফতর। দীপাবলিতে ৩ দিন বন্ধ থাকবে সরকারি অফিস।

Updated By: Oct 17, 2022, 06:00 PM IST
Govt Holiday: সুখবর! এবার ভাইফোঁটায়ও ছুটি ঘোষণা রাজ্যের

সুতপা সেন: পুজোয় টানা ১১ দিন, আর কালীপুজোয় ৩ দিন। ভাইফোঁটাতেও এবার আর অফিস যেতে হবে না রাজ্য সরকারি কর্মচারীদের। ২৭ অক্টোবর, বৃহস্পতিবার ছুটির বিজ্ঞপ্তি জারি করল অর্থ দফতর।

বিশ্ব দরবারে বাঙালির শারদোৎসব। ১ সেপ্টেম্বর পুজোর ইউনেস্কোর স্বীকৃতি উদযাপনে পথে নেমেছিলেন মুখ্যমন্ত্রী। জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে রানী রাসমনি অ্যাভিনিউ পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রায় শামিল হয়েছিলেন ১৩৫ টি পুজো কমিটির সদস্যরা। শুধু তাই নয়, এবছর মহালয়া আগেই পুজোর উদ্বোধনও শুরু করে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  তখনও দেবীর বোধন হয়নি। এবছর ৩০ সেপ্টেম্বর থেকে পুজোর ছুটির পড়ে যায় সরকারি অফিসে। সেই ছুটি শেষ হয়েছে ১০ অক্টোবর, লক্ষ্মীপুজোর দিন। ২৪ অক্টোবর কালীপুজো। দীপাবলিতে এবার ৩ দিন ছুটি পাবেন সরকারি কর্মচারী। সঙ্গে জুড়ে গেল ভাইফোঁটাও! অর্থাৎ শনিবার থেকে ধরলে আগামী সপ্তাহে টানা ৫ দিন ছুটি!

আরও পড়ুন: Primary TET Qualifiers Agitation: নট-ইনক্লুডেডদের ইনক্লুড করুন, চাকরিপ্রার্থীদের বিক্ষোভে ধুন্ধুমার করুণাময়ী

এদিকে ডিএ মামলায় হাইকোর্টে ধাক্কা খেয়েছে রাজ্য। ৩ মাসের মধ্যে রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ দেওয়ার নির্দেশ দিয়েছিল স্টেট অ্যাডমিনিস্ট্রেটিভ ট্রাইব্যুনাল (SAT)। কিন্তু সেই নির্দেশ কার্যকর হয়নি। কেন? হাইকোর্টের দ্বারস্থ হয় রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠনগুলি। ডিএ মামলায় স্যাটের নির্দেশই বহাল রাখে আদালত। নবান্ন সূত্রে খবর, ৩৪ শতাংশ হারে যদি সরকারি কর্মচারীদের বকেয়া ডিএ মেটাতে হয়, তাহলে খরচ হবে ২৩ হাজার কোটি টাকা। এই বিপুল পরিমাণ টাকা আসবে কোথা থেকে? ডিএ মামলায় রায় পুর্নবিবেচনার আর্জি জানিয়ে হাইকোর্টের ডিভিশন বেঞ্চে আবেদন জানায় রাজ্য। কিন্তু সেই আবেদন খারিজ হয়ে গিয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.