SKOCH Awards: ব্যবসা বান্ধব পরিবেশ তৈরির লক্ষ্যে বাংলার ৪ প্রকল্পকে সেরার পুরস্কার 'SKOCH'-র

 ব্যবসা বান্ধব পরিবেশে গোটা দেশের নিরিখে পশ্চিমবঙ্গ যাতে এগিয়ে থাকে তা নিশ্চিত করবে সরকার, জানালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

Updated By: Aug 3, 2021, 06:04 PM IST
SKOCH Awards: ব্যবসা বান্ধব পরিবেশ তৈরির লক্ষ্যে বাংলার ৪ প্রকল্পকে সেরার পুরস্কার 'SKOCH'-র

নিজস্ব প্রতিবেদন: ব্যবসা বান্ধব পরিবেশের জন্য পুরস্কৃত রাজ্য সরকার। পশ্চিমবঙ্গের ৪টি প্রকল্পকে সম্মানিত করেছে 'স্কচ'। মঙ্গলবার টুইট করে একথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। 

দেশজুড়ে সরকারের বিভিন্ন কাজের গুণমান সমীক্ষা করে পুরস্কৃত করে 'স্কচ' (SKOCH) নামে একটি সংস্থা। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গ নানা ক্ষেত্রে 'স্কচ'-র স্বীকৃতি পেয়েছে। তাতে নয়া সংযোজন হল। মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee) টুইটারে লেখেন,'আমি আপ্লুত হয়ে জানাচ্ছি, ব্যবসা বান্ধব উদ্যোগে রাজ্যের প্রকল্প- শিল্পসাথী, ই-নথিকরণ, শহরাঞ্চলে অনলাইনে নথিভুক্তকরণ শংসাপত্রের অনলাইনে পুনর্নবীকরণ ও গ্রামাঞ্চলে অনলাইনে ট্রেড লাইসেন্সে স্কচ অ্যাওয়ার্ড জিতেছে পশ্চিমবঙ্গ সরকার।'                       

তিনি আরও লেখেন,'অক্লান্ত পরিশ্রমের জন্য সবাইকে অভিনন্দন জানাচ্ছি। ব্যবসা বান্ধব পরিবেশে গোটা দেশের নিরিখে পশ্চিমবঙ্গ যাতে এগিয়ে থাকে তা নিশ্চিত করবে সরকার।' 

ব্যবসা ও শিল্পস্থাপনের জন্য 'এক জানলা প্রকল্প' শিল্পসাথী চালু করেছে রাজ্য সরকার। এতে গোটা প্রক্রিয়া আরও সরল হয়েছে। তাতে সুবিধা হয়েছে শিল্পপতিদের। এজন্য শিল্পসাথী পেয়েছে 'স্কচ প্ল্যাটিনাম অ্যাওয়ার্ড'।'স্কচ গোল্ড অ্যাওয়ার্ড' পেয়েছে শহরাঞ্চলে অনলাইনে নথিভুক্তকরণ শংসাপত্র পুনর্নবীকরণ প্রকল্প। গ্রামীণ এলাকায় অনলাইনে ট্রেড লাইসেন্স ও ই-নথিকরণ পেয়েছে 'স্কচ সিলভার অ্যাওয়ার্ড'। 

আরও পড়ুন- বিভিন্ন রাজ্য ও সংসদে স্লোগান উঠছে, এটা বাংলার গর্ব, এবার সারা দেশে খেলা হবে: Mamata

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.