চেস্ট এক্স রে, ইউএসজি-সহ প্যাথোলজিক্যাল টেস্টের খরচ বেঁধে দিল স্বাস্থ্য কমিশন

পরীক্ষার দর বেঁধে সাধারণ মানুষকে রেহাই দিতে এই সিদ্ধান্ত।      

Updated By: Jul 2, 2021, 08:54 PM IST
চেস্ট এক্স রে, ইউএসজি-সহ প্যাথোলজিক্যাল টেস্টের খরচ বেঁধে দিল স্বাস্থ্য কমিশন

নিজস্ব প্রতিবেদন: করোনা-কালে বেসরকারি হাসপাতালে রেডিয়োলজিক্যাল ও প্যাথোলজিক্যাল পরীক্ষার খরচ বেঁধে দিল রাজ্যের স্বাস্থ্য কমিশন (West Bengal Clinical Establishment Regulatory Commission)। এক্স রে, ইউএসজি ইত্যাদি পরীক্ষার দাম বেঁধে দেওয়া হল। সাধারণ মানুষকে রেহাই দিতে এই সিদ্ধান্ত।          

শুক্রবার স্বাস্থ্য কমিশন (West Bengal Clinical Establishment Regulatory Commission) বিজ্ঞপ্তি দিয়ে জানায়, রেডিয়ো লজিক্যাল ও প্যাথোলজিকাল পরীক্ষার খরচ নিয়ে দু'টি বিশেষজ্ঞ কমিটি গঠন করা হয়েছিল। তারা বিভিন্ন পরীক্ষার খরচ নিয়ে সুপারিশ করেছে। তা বিবেচনা করার পর কমিশন সিদ্ধান্ত নিয়েছে। চেস্ট এক্স রে-র খরচ বেঁধে দেওয়া হয়েছে ৪০০ টাকা। ২২০০ টাকা ইউএসজি-র। এইচআরসিটি, সিটি পালমোনারি, অ্যাঞ্জিওগ্রাফির খরচও বলে দেওয়া হয়েছে বিজ্ঞপ্তিতে। প্যাথোলজিক্যাল যেমন সোডিয়াম, ক্লোরাইড, পটাশিয়াম, ইলেকট্রোলাইটসের মতো পরীক্ষার দামও স্থির করে দিয়েছে স্বাস্থ্য কমিশন।     

১৫০টি অনুমোদিত শয্যার বেশি হাসপাতালের ক্ষেত্রে এই দর প্রযোজ্য। কিন্তু এর চেয়ে কম খরচ হলে তারা বাড়িয়ে দিতে পারবে না। খরচ ন্যূনতম রাখার জন্য এই সিদ্ধান্ত। 

আরও পড়ুন-রাজ্যে ৩ মাস পর দৈনিক করোনা সংক্রমণ ১৫০০-র নীচে, কমল মৃতের সংখ্যা

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.