WB Govt Jobs: রাজ্যের ভাঁড়ার 'বেহাল', ১০০% নিয়োগ নয়‌! সরকারি চাকরিতে কাটছাঁট...

Government jobs:  কর্মীদের বেতন-সহ অন্যান্য সুযোগ সুবিধা দিতে গিয়েও চাপ বেড়ে চলেছে রাজ্যের কোষাগারোর উপরে৷ তাই শূন্য পদ তৈরি হলেই তাড়াহুড়ো করে নিয়োগ না করার নির্দেশ।

Updated By: Jul 17, 2024, 12:30 PM IST
WB Govt Jobs: রাজ্যের ভাঁড়ার 'বেহাল', ১০০% নিয়োগ নয়‌! সরকারি চাকরিতে কাটছাঁট...
ফাইল ছবি

সুতপা সেন: রাজ্য সরকারের আর্থিক অবস্থার প্রভাব চাকরিতেও? ১০০ শতাংশ নিয়োগের পথে হাঁটতে পারছে না সরকার। সরকারি এমপাওয়ার্ড কমিটির সিদ্ধান্ত বলে নবান্ন সূত্রের খবর। শূন্য পদ নিয়োগের প্রস্তাবে মাত্র ৫০ শতাংশ অনুমোদন এমপাওয়ার্ড কমিটির। নতুন ভবন বা ভবনের সংস্কারে আপাতত অনুমতি নয়। নিতান্তই প্রয়োজনীয় ক্ষেত্র ছাড়া খরচে লাগাম দিতে নির্দেশ। পুরোটাই খারাপ আর্থিক পরিস্থিতির কারণে বলে নবান্ন সূত্রে খবর। 

আরও পড়ুন, Clash in Sonarpur: শিকল বেঁধে নির্যাতন! জামালের তালিবানি শাসনের বিরুদ্ধে মুখ খুলছে একের পর এক নির্যাতিতা

কর্মীদের বেতন-সহ অন্যান্য সুযোগ সুবিধা দিতে গিয়েও চাপ বেড়ে চলেছে রাজ্যের কোষাগারোর উপরে৷ এই পরিস্থিতিতে রাজ্য সরকারের বিভিন্ন দফতরে কর্মী নিয়োগ নিয়ে প্রশাসনের শীর্ষ স্তরকে সতর্ক করলেন মুখ্যসচিব বি পি গোপালিকা৷ শূন্য পদ তৈরি হলেই তাড়াহুড়ো করে নিয়োগ না করার নির্দেশ দিলেন তিনি৷ সোমবার নবান্নে বৈঠক ডেকেছিলেন মুখ্য সচিব ভগবতী প্রসাদ গোপালিকা। সেখানে রাজ্য সরকারের গুরুত্বপূর্ণ বিভিন্ন দফতরের সচিবদের ডাকা হয়েছিল। সেই বৈঠকেই তাঁরা নিয়োগের বিষয়ে আরও হিসাবী হওয়ার সুপারিশ করেন।

বর্তমান কর্মীদের সংখ্যা কমানোর কোনও পরিকল্পনা নেই রাজ্য সরকারের। তবে ওয়াকিবহাল মহল সূত্রে খবর, খুব বেশি নিয়োগ করে খরচ বাড়াতে চাইছে না সরকার। শুধুমাত্র খুব প্রয়োজন সাপেক্ষেই নিয়োগের পরামর্শ দেন তাঁরা। সূত্রের খবর, বৈঠকে মুখ্যসচিব পরামর্শ দিয়ে বলেন, ‘বুঝে কর্মী নিয়োগ করতে হবে। শূন্য পদ হলেই লাফিয়ে নিয়োগ করতে হবে এমনটা নয়। যতটুকু প্রয়োজন, যতটুকু না হলে নয় ততটুকু নিয়োগ করুন।’ 

আরও পড়ুন, Mohua Moitra: হাইকোর্টের নির্দেশকে থোড়াই কেয়ার! রাজ্যপালকে ফের তোপ মহুয়ার...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.