নিজস্ব প্রতিবেদন: করোনা সংক্রমণের কথা মাথায় রেখে হচ্ছে না এবছরে মাধ্যামিক পরীক্ষা। কিন্তু কীভাবে হবে মূল্যায়ন তা শুক্রবারই জানিয়ে দিয়েছে মধ্যশিক্ষা পর্ষদ। সেই লক্ষ্যেই স্কুলগুলিকে এমাসেই ক্লাস নাইনের ফাইনাল পরীক্ষার নম্বর জমা দিতে নির্দেশ দিল মধ্যশিক্ষা পর্যদ।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-পর্ণশ্রীর ফ্ল্যাট থেকে উদ্ধার বৃদ্ধের মৃতদেহ, আত্মহত্যা নাকি খুন? তদন্তে পুলিস


গতকাল মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় জানান, এবার মাধ্যমিকের(Madhyamik) মূল্যায়ন হবে ৫০-৫০ ফর্মুলায়।  ২০২১-সালের মাধ্যমিক পরীক্ষার মূল্যায়ন হবে, নবম শ্রেণির ফলাফলের ৫০ শতাংশ এবং দশম শ্রেণির অ্যাসেসমেন্ট টেস্টের নম্বরের ৫০ শতাংশ যোগ করে। কোনও পরীক্ষার্থী এই মূল্যায়নে সন্তুষ্ট না হলে, পরীক্ষায় বসার সুযোগ পাবে। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই।


আগামী মাসে মাধ্যমিকের ফলাফল প্রকাশ করতে গেলে পর্ষদের হাতে খুব বেশি সময় নেই। সেকথা মাথায় রেখেই পর্ষদের নির্দেশ, পড়ুয়াদের নবম শ্রেণির ফাইনাল পরীক্ষার নম্বর জমা দিতে হবে আগামী ২৪ জুনের মধ্যে।


আরও পড়ুন-শহরে কেন বারবার বিদ্যুত্‍পৃষ্ট হয়ে মৃত্যু? CESC-র কাছে রিপোর্ট তলব বিদ্যুত্‍মন্ত্রীর  


নবম শ্রেণির পড়ুয়াদের নম্বর জমা নেওয়ার জন্য একটি পোর্টাল খুলেছে পর্ষদ। আগামী ২১ জুন সকাল ১১টা থেকে জমা দেওয়া যাবে নম্বর। ওই পোর্টালে গিয়ে পড়ুয়াদের নাম ধরে ধরে ক্লাস নাইনের নম্বর জমা দিতে হবে। এক্ষেত্রে অতিরিক্ত সতর্ক থাকতে হবে স্কুলগুলিকে। 


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)