Panchayet Election 2023: পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্বে হিংসা, রাজভবনে কন্ট্রোলরুম

কন্ট্রোরুমের ফোন নম্বর, ০৩৩-২২০০১৬৪১। অভিযোগ জানানো যাবে ই-মেলেও, OSD2w.b.governor@gmail.com।  

Updated By: Jun 18, 2023, 12:13 AM IST
Panchayet Election 2023: পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্বে হিংসা, রাজভবনে কন্ট্রোলরুম

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: পঞ্চায়েত ভোটের মনোনয়ন পর্বে হিংসা। ভাঙড় ও ক্যানিংয়ে পরিদর্শনে গিয়েছিলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। রাজভবনে এবার খোলা হল কন্ট্রোলরুম। কেন? মানুষ যাতে অভিযোগ জানাতে পারে, সেজন্যই এই সিদ্ধান্ত। শুধু তাই নয়, কন্ট্রোল রুমে যেসব অভিযোগ আসবে, সেই অভিযোগগুলি পাঠিয়ে দেওয়া হবে রাজ্য ও নির্বাচন কমিশনে।

ব্যবধান মাত্র একদিনে। ভাঙড়ের এবার ক্যানিংয়ে রাজ্য়পাল। ঘড়িতে তখন সাড়ে পাঁচটা।  ক্যানিংয়ে পৌঁছন সিভি আনন্দ বোস।  সেচ দফতরের একটি ভবনে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন তিনি। সেই বৈঠকে ছিলেন পুলিস এবং প্রশাসনের আধিকারিকেরা। এরপর বিডিও অফিস ও হিংসা কবলিত এলাকায়ও যান রাজ্যপাল।

এদিকে যেদিন থেকে পঞ্চায়েত ভোটের মনোনয়ন শুরু হয়েছে, সেদিন থেকে উত্তপ্ত হয়ে উঠে ভাঙড়। অভিযোগ, মনোয়ন পেশ করতে বাধা দেওয়া হচ্ছে ISF প্রার্থীদের। পরিস্থিতি চরম আকার নিল বৃহস্পতিবার। মনোনয়নের শেষদিনে ভাঙড়ে ২ নম্বর বিডিও অফিসের সামনে মুড়ি-মুড়কির মতো বোমা পড়ল। গুলিবিদ্ধ হয়ে মৃত ২। একজন ISF কর্মী, আর একজন তৃণমূলকর্মী। 

আরও পড়ুন: Panchayat Election 2023: পঞ্চায়েত ভোটের মুখে তৃণমূলের রাজ্য সভাপতি পদে অভিষেক!

শুক্রবার ভাঙড়ে গিয়েছিলেন রাজ্যপাল। বিডিও অফিসের আধিকারিক, এমনকী স্থানীয় বাসিন্দাদেরও সঙ্গে কথা বলেছিলেন তিনি। ভাঙড়ে দাঁড়িয়েই হিংসার বিরুদ্ধে বার্তা দিয়ে রাজ্যপাল বলেন, 'গণতন্ত্রের স্বার্থে শান্তিপূর্ণ নির্বাচন করতে হবে। সাংবিধানিক ভাবে হিংসাকে নির্মূল করতে হবে। হিংসা কোনও ভাবেই বরদাস্ত করা হবে না। দোষীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করা হবে'। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.