ভোটের তারারা- কোন সেলেব হাসবেন, কেই বা ফিরবেন শুকনো মুখে?

রাজনীতির কঠিন ময়দানে প্রায় সব রাজনৈতিক দলেরই তুরুপের তাস সেলেব ভোট। সেলিব্রিটিকে প্রার্থী করে ভোট জিততে মরিয়া হয় সব পক্ষই। আপামর জনগণের সেলেব নিয়ে 'ক্রেজ'কে পুঁজি করে সব রাজনৈতিক দল। রাজ্য থেকে দেশ, 'সেলিব্রিটি' রাজনৈতিক প্রার্থী প্রচুর। ২০১৬ পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনেও এর অন্যথা হয়নি। অন্য পেশার বহু সেলিব্রিটিকেই ভোট ময়দানে নামানো হয়। এখন তাঁদের ভাগ্য EVM বন্দি। ফল ঘোষণা হতে মাঝে আর একদিন।  

Updated By: May 31, 2016, 06:08 PM IST
ভোটের তারারা- কোন সেলেব হাসবেন, কেই বা ফিরবেন শুকনো মুখে?

ওয়েব ডেস্ক : রাজনীতির কঠিন ময়দানে প্রায় সব রাজনৈতিক দলেরই তুরুপের তাস সেলেব ভোট। সেলিব্রিটিকে প্রার্থী করে ভোট জিততে মরিয়া হয় সব পক্ষই। আপামর জনগণের সেলেব নিয়ে 'ক্রেজ'কে পুঁজি করে সব রাজনৈতিক দল। রাজ্য থেকে দেশ, 'সেলিব্রিটি' রাজনৈতিক প্রার্থী প্রচুর। ২০১৬ পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনেও এর অন্যথা হয়নি। অন্য পেশার বহু সেলিব্রিটিকেই ভোট ময়দানে নামানো হয়। এখন তাঁদের ভাগ্য EVM বন্দি। ফল ঘোষণা হতে মাঝে আর একদিন।  

উত্তর হাওড়া থেকে বিজেপির প্রার্থী হিসেবে দাঁড়িয়েছেন রূপা। গেরুয়া শিবিরের তুরুপের তাস তিনি। জিততে আত্মবিশ্বাসী তিনি। আবার ওই কেন্দ্রেই তৃণমূলের প্রার্থী লক্ষ্মীরতন শুক্লা। জিতছেন বলে দাবি তাঁরও। রায়দিঘির হারানো জমি ফিরে পেতে মরিয়া পোড়খাওয়া বামনেতা কান্তি গাঙ্গুলি। গতবার দেবশ্রীর 'ক্যারিশমা'র কাছে হেরেছিলেন তিনি। এবার কী হবে? এবারও কী দেবশ্রী জিতবেন? প্রচারের সময় মুচকি হাসি ছাড়া আর কোনও উত্তর মেলেনি অভিনেত্রীর কাছ থেকে। দাবি করেছেন, এলাকায় তাঁর আমলে প্রচুর উন্নয়ন হয়েছে বলে।

উত্তরে অশোক মডেলে হূল ফোটাতে মরিয়া পাহাড়ি বিছে। কিন্তু, জয়ের ব্যাপারে কনফিডেন্ট শিলিগুড়ির অশোকদা। জিতবেন বলে দাবি বাইচুংয়েরও। লোকসভা নির্বাচনে হেরেছেন। এবার আবার প্রার্থী হয়েছেন। সিউড়ির বিজেপি প্রার্থী জয় ব্যানার্জির লড়াই জোটপ্রার্থী রামচন্দ্র ডোমের সঙ্গে। বিজেপির আরেক 'সেলেব নারীমুখ' লকেট। তিনিও কম যান না। ভোটগ্রহণ চলাকালীন দু-দুবার তাঁর রণমূর্তি দেখা গেছে বুথে। প্রথমবারের জন্য রাজনীতির আঙিনায় অভিনেতা সোহম চক্রবর্তী। আর নেমেই বড়জোড়া থেকে তৃণমূল প্রার্থী তিনি। কী হবে ফল? বেশ উত্তেজিত তিনি, সঙ্গে কনফিডেন্টও। 

.