SSC Scam: নিয়োগ দুর্নীতি মামলায় প্রথম জামিন! ছাড়া পেলেন মানিক ভট্টাচার্যের স্ত্রী

'আবেদনকারীর বিরুদ্ধে সরাসরি টাকা নেওয়ার প্রমাণ দেখাতে পারেনি ইডি', পর্যবেক্ষণ হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষের।

Updated By: Aug 7, 2023, 05:14 PM IST
SSC Scam: নিয়োগ দুর্নীতি মামলায় প্রথম জামিন! ছাড়া পেলেন মানিক ভট্টাচার্যের স্ত্রী

অর্ণবাংশু নিয়োগী: নিয়োগ দুর্নীতি মামলায় প্রথম জামিন। ছাড়া পেলেন কে? মানিক ভট্টাচার্যের স্ত্রী। শর্তসাপেক্ষে তাঁর জামিনের আবেদন মঞ্জুর করলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। আদালতের পর্যবেক্ষণ, 'আবেদনকারী নিজে প্রাথমিক শিক্ষা সংসদের সঙ্গে যুক্ত নন। আবেদনকারীর বিরুদ্ধে সরাসরি টাকা নেওয়ার প্রমাণ দেখাতে পারেনি ইডি'।

আরও পড়ুন: নিউইয়র্ক থেকে সেলফি বার্তার পরই ইডিকে ট্যুইট তোপ, ময়দানেই আছেন বোঝাচ্ছেন অভিষেক

নিয়োগ দুর্নীতি মামলায় এখন ইডি-র হেফাজতে মানিক ভট্টাচার্য। চার্জশিটে নাম ছিল তাঁর স্ত্রী শতরূপা ও ছেলে শৌভিকেরও। তাঁদের বিরুদ্ধে সমন জারি করেছিল ইডি। এরপর যখন আদালতে আত্মসমপর্ণ করতে যান, তখন অভিযুক্তদের জেল হেফাজতের নির্দেশ দেয় বিচারক। কবে? ২২ ফেরুয়ারি। এর আগে, ৭ জানুয়ারি খারিজ হয়ে যায় আগাম জামিনের আবেদন। 

এদিন মানিক-পত্নীকে ১ লক্ষ টাকার বন্ডে জামিন দেন হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। ইডি বিশেষ আদালতে পাসপোর্ট জমা রাখার নির্দেশ দেওয়া হয়েছে আবেদনকারীকে। হাইকোর্টের পর্যবেক্ষণ, 'জামিন খারিজের হলফনামায় মামলাকারী যে পালিয়ে যেতে পারেন বা তথ্য-প্রমাণ নষ্ট করতে পারেন, এমন কোনও আশঙ্কা প্রমাণ করেনি ইডি'। 

এদিকে হাইকোর্টের নির্দেশ নিয়ে সরাসরি কোনও মন্তব্য় করতে চাননি শতরূপা ভট্টাচার্য। তিনি বলেন, 'গ্রেফতারির সময়ে এমনভাবে কালিমালিপ্ত করা হচ্ছে যে, সাধারণ মানুষ ভাবছে কত খারাপ। কেন্দ্রীয় তদন্তকারীর সংস্থা যা বলছে, তা ধ্রুব সত্য নয়'।

আরও পড়ুন: Buddhadeb Bhattacharya Hospitalised: সবকিছু ঠিকঠাক থাকলে বুধবার ছুটি দেওয়া হতে পারে বুদ্ধবাবুকে

এর আগে,  আদালতে ইডি তরফে জানানো হয়, মানিকের কাজ সংক্রান্ত তথ্য জানতেন তাঁর স্ত্রী। চাকরিপ্রার্থীদের কাছ থেকে টাকা তুলেছিলেন, সেই টাকা নাকি স্ত্রীর অ্য়াকাউন্টেই সরিয়ে ফেলেছিলেন মানিক! এই দুর্নীতিতে তাঁর ভূমিকা থাকতে পারে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.