SFI এবং DYFI ভেঙে নতুন দল?

ফের খবরের শিরোনামে বহিষ্কৃত সিপিএম নেতা প্রসেনজিত্‍ বোস। বেশকিছু দিন ধরেই মহাজোটের বিরোধিতায় সোস্যাল নেটওয়ার্কিং সাইটগুলোয় মন্তব্য করছিলেন তিনি। সোমবার বামফ্রন্টের একটি শরিকদলের দফতরে, গোপন বৈঠক করেন প্রসেনজিত্‍। 

Updated By: Jul 21, 2016, 08:47 AM IST
SFI এবং DYFI ভেঙে নতুন দল?

ওয়েব ডেস্ক: ফের খবরের শিরোনামে বহিষ্কৃত সিপিএম নেতা প্রসেনজিত্‍ বোস। বেশকিছু দিন ধরেই মহাজোটের বিরোধিতায় সোস্যাল নেটওয়ার্কিং সাইটগুলোয় মন্তব্য করছিলেন তিনি। সোমবার বামফ্রন্টের একটি শরিকদলের দফতরে, গোপন বৈঠক করেন প্রসেনজিত্‍। 

সূত্রের খবর, বৈঠকে  উপস্থিত ছিলেন SFI এবং DYFI-এর কয়েকজন নেতা। বৈঠকেই ঠিক হয়, ইয়ং বেঙ্গল নামে নতুন একটি দল গঠন করা হবে। বহিষ্কৃত সিপিএম নেতার দাবি, শুধু রাজনৈতিক নয়, সামাজিক দায় দায়িত্বও পালন করবে এই দল। রাজ্য সরকারের বর্তমান নীতির কড়া সমালোচনা করে তিনি বলেন, এই নীতি শুধুই পাইয়ে দেওয়ার নীতি। বর্তমানে যে তিনটি দল বিরোধী হিসেবে পরিচিত, তাদেরও কোনও যোগ্যতা নেই বলেই মনে করেন প্রসেনজিত্‍ বোস। আগামী মাসে রাজনৈতিক কনভেনশনে আনুষ্ঠানিক ভাবে নতুন দল ঘোষণা করা হবে। প্রশ্ন উঠছে, অনুমতি ছাড়া কীভাবে বামফ্রন্টের একটি শরিকদলের দফতরে বৈঠক করলেন প্রসেনজিত্‍ বোস। এব্যাপারে ওই দলের কাছে পৃথক ভাবে জানতে চেয়েছে সিপিএম এবং বামফ্রন্ট।