কসবায় গুলিবিদ্ধ এক যুবক, প্রশ্নের মুখে শহরের নিরাপত্তা

ফের কলকাতা শহরে গুলি। এবার কসবা। গুলিবিদ্ধ হলেন এক যুবক। সামান্য একটা বচসাকে কেন্দ্র করেই গুলি চলছে শহরে। ফের প্রশ্নের মুখে শহরের নিরাপত্তা।

Updated By: Mar 24, 2016, 12:53 PM IST
কসবায় গুলিবিদ্ধ এক যুবক, প্রশ্নের মুখে শহরের নিরাপত্তা

ওয়েব ডেস্ক: ফের কলকাতা শহরে গুলি। এবার কসবা। গুলিবিদ্ধ হলেন এক যুবক। সামান্য একটা বচসাকে কেন্দ্র করেই গুলি চলছে শহরে। ফের প্রশ্নের মুখে শহরের নিরাপত্তা।

শুধুমাত্র কোনও কিছু একটা ঘটার অপেক্ষামাত্র। এরপরেই চলছে গুলি। গত ২ থেকে ৩ বছরে কলকাতা শহরে গুলি চলাটা যেন একটা সাধারণ অপরাধের বিষয় হয়ে দাঁড়িয়েছে। যেন বন্দুক উঁচিয়েই রয়েছে দুষ্কৃতীরা। সেই তালিকায় নয়া সংযোজন গড়িয়াহাটের সুইনহো লেন।

বুধবার দুপুর ৩টে। সুইনহো লেনের বাসিন্দা দেবাশিস মণ্ডলকে ধাক্কা দেয় একটি গাড়ি। গাড়িচালক মোহন শা-কে ঘিরে ধরেন এলাকার লোকজন। তীব্র হয় দুপক্ষের বচসা। মোহন শা ফোন করে ডেকে পাঠান তার বন্ধুদের। ইতিমধ্যেই ঘটনাস্থলে পুলিস পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। মোহন শা-কে থানায় নিয়ে যায় পুলিস। এরপরই ঘটনাস্থলে হাজির হয় মোহনের বন্ধু অমরদীপ ও তার কয়েকজন সঙ্গী। দেবাশিস মণ্ডলের সঙ্গে তীব্র বচসায় জড়িয়ে পড়েন তারাও। অভিযোগ, বচসার মধ্যেই দেবাশিস মণ্ডলের পা লক্ষ্য করে ২টি গুলি চালায় অমরদীপ। একটি গুলি লক্ষ্যভ্রষ্ট হলেও অন্যটি দেবাশিসের পায়ে লাগে। 

দেবাশিস মণ্ডল এম আর বাঙ্গুর হাসপাতালে চিকিত্সাধীন। মোহন শাকে গ্রেফতার করলেও অভিযুক্ত অমরদীপ সিং ফেরার। ঘটনার তদন্ত শুরু করেছে পুলি। কিন্তু কীভাবে এত সহজে লোকজনের হাতে পৌছে যাচ্ছে আগ্নেয়াস্ত্র? কারা সরবরাহ করছে গুলি? কোন পথে? কিছুই কি জানা নেই পুলিসের?  এ শহরের নাগরিক নিরাপত্তা কি এতটাই বেহাল? সুইনহো লেনের ঘটনায় আরও একবার প্রশ্ন তুলে দিল তিলোত্তমার নিরাপত্তা নিয়ে।

.