Rare Position of Planets: এক সরলরেখায় আসবে এই ৪ গ্রহ! জেনে নিন কী হবে এর প্রভাব

এর আগে শেষবার এমন দৃশ্য দেখা গিয়েছিল ২০০৫ সালে

Updated By: Apr 14, 2022, 09:10 AM IST
Rare Position of Planets: এক সরলরেখায় আসবে এই ৪ গ্রহ! জেনে নিন কী হবে এর প্রভাব

নিজস্ব প্রতিবেদন: খুব তারাতারি আকাশে দেখা যাবে এক অদ্ভুত দৃশ্য। একই লাইনে আসতে চলেছে চারটি গুরুত্বপূর্ণ গ্রহ। এমন সরলরেখায় গ্রহের অবস্থান আকাশে এক অপূর্ব দৃশ্য তৈরি করবে বলে মনে করা হচ্ছে।

জ্যোতির্বিদদের জন্য এই পরিস্থিতি খুবই গুরুত্বপূর্ণ। ১৭ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত শনি, মঙ্গল, শুক্র এবং বৃহস্পতি এই চারটি গ্রহ একটি সরল রেখায় অবস্থান করবে।

এই গ্রহগুলি ১৭ এপ্রিল সূর্যোদয়ের আগে থেকে একটি সরলরেখায় আসতে শুরু করবে। তবে সবথেকে সুন্দর দৃশ্যটি দেখা যাবে ২০ এপ্রিল ২০২২। এই দিনে তারা সবাই এক লাইনে একসঙ্গে থাকবে। এই বিস্ময়কর দৃশ্যটি দেখার সেরা সময় ২০ এপ্রিলের সূর্যোদয়ের আগে। ভারতেও দেখা যাবে এই দৃশ্য। কিন্তু এই সুযোগ শুধু দূষণমুক্ত এলাকার মানুষই পাবেন।

 

আরও পড়ুন: Petrol Price: বৃহস্পতিবার বেড়েছে জ্বালানির দাম? জেনে নিন কত দাম আপনার শহরে

জ্যোতির্বিজ্ঞানীদের মতে, বৃহস্পতি নীচে বামদিকে সবার প্রথমে থাকবে। এর পরে শুক্র, তারপর মঙ্গল এবং তারপর শনি থাকবে। এই সময়ে, বৃহস্পতিকে দেখা সবচেয়ে কঠিন হতে পারে কারণ এটি দিগন্ত রেখার ঠিক উপরে থাকবে এবং সেখানে সাধারণত গ্রহের আলো কমে যায়। এর আগে শেষবার এমন দৃশ্য দেখা গিয়েছিল ২০০৫ সালে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.