Korean Boy: বিহারের রাস্তায় হিন্দি বলছে এক কোরিয়ান

Korean Boy: বিহারের রাজধানী পাটনায় হিন্দি ভাষায় কথা বলছে এক কোরিয়ান ছেলে। ভাইরাল হয়  তাঁরই সেই ভিডিয়ো। কনটেন্ট ক্রিয়েটার প্রশান্ত কুমার ভিডিয়োটি পোস্ট করেন ইনস্টাগ্রামে। প্রশান্ত কুমারের সঙ্গে একটি মেলাতেও ঘুরতে যান ছেলেটি। 

Updated By: May 28, 2023, 01:42 PM IST
Korean Boy: বিহারের রাস্তায় হিন্দি বলছে এক কোরিয়ান

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বিহারের রাস্তায় কোরিয়ান এক ছেলে। কিন্তু সে কথা বলছে বিহারে ধাঁচে হিন্দি ভাষায়। তাঁরই সেই ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়। এখন তরুণ প্রজন্মের মধ্যে 'কে-পপ্', 'বি টি এস' কোরিয়ান ব্যান্ডের উন্মাদনা। তাই কোরিয়ান ছেলেটির ভিডিয়ো মুহূর্তের মধ্যে ইনস্টাগ্রামে ভাইরালে হয়ে যায়। 
ভাষা সবার কাছেই এক আবেগের বিষয়। এখন সবাই নিজের ভাষা ছাড়াও অন্য অনেক ভাষা শিখতে চায়। মানুষ যখন বিভিন্ন সংস্কৃতির সঙ্গে নিজেকে খাপ খাওয়ায় তখন সেটা দেখতেও ভালো লাগে। আবার যদি কোনও বিদেশি আমাদের মাতৃভাষা বলে, তাদের সঙ্গে তখন আমরা একাত্ত্ব হতে পারি। 
২০২০ তে এরকমই এক জাপানি মেয়ের ভিডিয়ো ভাইরাল হয়। ভিডিয়োতে দেখা যায় মেয়েটি স্পষ্টভাবে বাংলা বলছে। বাংলা ভাষার প্রতি তাঁর অনেক ভালোবাসা। তাই মেয়েটি যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বাংলা নিয়ে পড়াশোনাও করেছিলেন। তিনি রবীন্দ্রনাথ ঠাকুরের বই এবং সত্যজিৎ রায়ের সিনেমাও দেখতেন।

আরও পড়ুন: Sara Ali Khan: নতুন সিনেমা 'জারা হাটকে জারা বাঁচকে'-এর প্রচারে অন্য লুকে কলকাতায় সারা আলি খান
 এবার ভাইরাল হয়েছেন এক কোরিয়ান। এক কনটেন্ট ক্রিয়েটার প্রশান্ত কুমার ভিডিয়োটি পোস্ট করেন ইনস্টাগ্রামে। ভিডিয়োতে দেখা যাচ্ছে কোরিয়ান ছেলেটি প্রশান্ত কুমারের সঙ্গে স্পষ্ট হিন্দিতে কথা বলছে। তাঁর কথা শুনে বোঝাই যাচ্ছে না যে সে বিদেশি।  ছেলেটির নাম চার্লি। সে তিন বছর পর নাকি পাটনায় এসেছেন। এবং এখানে আবার এসে শহরের পরিবর্তন দেখে তিনি খুবই খুশি। যখন চার্লি গান্ধী সেতু ব্রিজ দেখছে তখন যেন তাঁর মনে হচ্ছে সে নিউ ইয়র্কে আছেন। এমনকি চার্লি প্রশান্ত কুমারের সঙ্গে একটি মেলাতেও ঘুরতে যান যেখানে তারা একসাথে ফাস্ট ফুডও খান। 
চার্লি একজন কোরিয়ান বটে। তবে তাঁর বেড়ে ওঠা এখানেই। অন্য এক ভিডিয়োতে তাঁকে বলতে শোনা গেছে, দু বছর বয়স থেকে ২০ বছর অবধি তিনি পাটনাতেই থেকেছেন। তাই হিন্দি বলাটা বড় ব্যাপার নয়। বরং ইংরাজিতে কথা বলতে তাঁর অসুবিধা হত।  
সোশ্যাল মিডিয়ায় চার্লির মুখে হিন্দি শুনে সবাই অবাক। ভিডিয়োটিতে প্রায় লক্ষাধিক ভিউ পড়েছে। এবং বহু মানুষ কমেন্ট করেছেন। কেউ লিখেছেন 'এরকম স্বনির্ভর ব্যাক্তিকে অনেক ভালবাসা।' একইভাবে আরেকজন লিখেছেন, 'আপনি নিশ্চয়ই আগের জন্মে বিহারী ছিলেন।'
তবে চার্লিও একজন এদেশীয় কনটেন্ট ক্রিয়েটার। এবং প্রায়ই তিনি প্রশান্ত কুমারের সঙ্গে কোলাবোরেশনে ভিডিয়ো বানান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.