Adam Sensor: পুরুষাঙ্গে শিথিলতা? হাতের কাছেই রয়েছে সমাধান

গোড়াতেই সমস্য়ার সমাধান করুন। নাহলে হতে পারে বড় বিপদ। 

Updated By: Oct 17, 2021, 03:57 PM IST
Adam Sensor: পুরুষাঙ্গে শিথিলতা? হাতের কাছেই রয়েছে সমাধান

নিজস্ব প্রতিবেদন: সঙ্গমের সময় লিঙ্গ না দাঁড়ানো একটা বড় সমস্যা। গবেষণা বলছে, বহু পুরুষই এই সমস্যায় ভোগেন। ফলে ধীরে ধীরে সম্পর্কে শিথিলতা আসতে থাকে। তবে এর সমাধান বের করে ফেলেছেন গবেষকরা। তাও আবার কোনও ওষুধ ছাড়াই।

চিকিৎসকরা বলছেন, রাতে একজন পুরুষের সাধারণ তিন থেকে পাঁচবার লিঙ্গোত্থান (Erection) হয়ে থাকে। যা মোট ৪৫ মিনিট মতো স্থায়ী হয়। লিঙ্গোত্থান (Erection) শরীরের পক্ষে অত্যন্ত প্রয়োজনীয়। কারণ, পুরুষাঙ্গে রক্ত চলাচল সচল রয়েছে কী না, তা এর থেকেই বোঝা যায়। তিনবারের কম লিঙ্গোত্থান (Erection) মানে, কোথাও অবশ্যই সমস্যা রয়েছে। তখন বিষয়টা নিয়ে ভাবা উচিত। গোড়াতেই সমস্য়ার সমাধান না করলে পরবর্তীকালে বড় ধরনের বিপদ হতে পারে। এমনকী, পুরুষাঙ্গ শিথিল হয়ে যাতে পারে।  

আরও পড়ুন: #ভ্রমণ: হাত বাড়ালেই আদিম অরণ্যের অন্ধকার

আরও পড়ুন: Kojagari Lakshmi Puja 2021: কোজাগরী লক্ষ্মী পুজো কী? জানুন এবারের পূর্ণাঙ্গ নির্ঘণ্ট

পুরুষদের সেই সমস্যা সমাধানের জন্যই নয়া একটি যন্ত্র নিয়ে এসেছেন গবেষকরা। যা এক ধরনের Erection Tracker। নাম Adam Sensor। রিংয়ের মতো দেখতে যন্ত্রটি পুরুষাঙ্গে ব্যবহার করতে হয়। এরপর একটি মিটারের সাহায্যে দেখে নেওয়া যায় ইরিকশন বা লিঙ্গোত্থানের পরিমাপ (Erection Tracker)।  

Adam Health সংস্থার ডিরেক্টর তথা সহ-প্রতিষ্ঠাতা Marinos Alexandrou জানান, যন্ত্রটি রাতে ঘুমোতে যাওয়ার আগে পুরুষাঙ্গে লাগিয়ে নিতে হবে। তবে এর জন্য কোনও অসুবিধা হবে না। আপনি ঘুমিয়ে পড়লেও সচল থাকবে Adam Sensor। রাতের ঠিক কতবার আপনার লিঙ্গোত্থান (Erection Tracker) হয়েছে, সেই হিসেব রাখবে ওই যন্ত্রটি এবং সরাসরি সেই হিসেব পৌঁছে যাবে আপনার ফোনে। আগামী এপ্রিম মাস থেকে পাওয়া যাবে যন্ত্রটি।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)