Deadly snake: ডেলিভারি প্যাকেটে বিষাক্ত সাপ, বিমানে গেল ওই বাক্স! খুলতেই শিউরে উঠলেন অফিসাররা

পুরো ঘটনা শুনলে আঁতকে উঠবেন আপনিও।

Updated By: Oct 22, 2021, 01:47 PM IST
Deadly snake: ডেলিভারি প্যাকেটে বিষাক্ত সাপ, বিমানে গেল ওই বাক্স! খুলতেই শিউরে উঠলেন অফিসাররা
বিমানে বিষাক্ত সাপ।

নিজস্ব প্রতিবেদন: ফ্লাইটে চড়ে সোজা ভারত থেকে ব্রিটেনে পাড়ি। ওদেশে পৌঁছতেই চমকে দিলেন কর্তব্য়রত অফিসারদের। পুরো ঘটনা শুনলে আঁতকে উঠবেন আপনিও। বিমানের এই অযাচিত অতিথি আর কেউ নন, ভারতের বিষাক্ত সাপ। একটি স্থানীয় পাথর তৈরির প্রতিষ্ঠানের শিপিং কন্টেইনার থেকে মারাত্মক ভাইপার আনবক্স করে ব্রিটিশ এয়ারলাইনসের কর্মীরা এবং অবিলম্বে তাকে পশু হাসপাতালকে পৌঁছে দিয়ে পরিস্থিতি মোকাবিলা করে। সাউথ এসেক্স ওয়াইল্ডলাইফ হাসপাতাল থেকে ফেসবুকে শেয়ার করা একটি পোস্টে সাপের ছবি সহ ঘটনার বিবরণ শেয়ার করা হয়েছে।

সাপটি যে বিষাক্ত তা পরীক্ষা করেছে হাসপাতাল। পোস্টেই তার বর্ণনা করা হয়েছে  কীভাবে সাপটিকে ভাইপার হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রাণী হাসপাতালের কর্মীরা সাপটিকে উদ্ধারের জন্য ঘটনাস্থলে পৌঁছয় এবং সাপটি যাতে পালাতে না পারে সেজন্য তাদের পুরো ঘরটি টেপ করতে হয়েছিল। ফেসবুকেই হাসপাতাল কর্তৃপক্ষ লেখেন কতটা বিষাক্ত এই সাপ। 

আরও পড়ুন, Viral Video: কাশ্মীরে Superman, Wonder Woman! ক্ষুব্ধ নেটিজেনরা, জানেন কেন?

হাসপাতাল সূত্রে খবর, ''অনেক ব্রিটিশ বন্যপ্রাণী প্রজাতি ছাড়াও আমাদের কাছে এমন অনেক সাপের কথা যা নিশ্চিতভাবেই এই দেশে ছিল না। ভারত থেকে একটি শিপিং কন্টেইনারে আসা স্টোওওয়ে সাপের বিষয়ে আমাদের কাছে ফোন আসে। যেহেতু এটি saw scaled viper  হিসেবে চিহ্নিত করা হয়েছে এবং যেহেতু এর আগে এই প্রজাতির সঙ্গে পরিচিতি রয়েছে আমরা জানি এই সরীসৃপগুলি কতটা বিপজ্জনক। পৃথিবীতে যে কয়েকটি মারাত্মক সাপ (যাদের ছোবলে সবথেকে বেশি মানুষ মারা যায় বলে বিশ্বাস করা হয়) তার শীর্ষ তালিকায় রয়েছে এই বিষাক্ত সাপ''।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)