Chandra Grahan: রাত পোহালেই চন্দ্রগ্রহণ! জেনে নিন কোন রাশির সমস্যা বাড়তে পারে; কী করণীয়

এবার বৃশ্চিক রাশিতে চন্দ্রগ্রহণ হতে চলেছে। বৃশ্চিক রাশি ছাড়াও অন্য কয়েকটি রাশির উপরও এই গ্রহণ বিশেষ ছাপ ফেলতে চলেছে।

Updated By: May 15, 2022, 07:06 PM IST
Chandra Grahan: রাত পোহালেই চন্দ্রগ্রহণ! জেনে নিন কোন রাশির সমস্যা বাড়তে পারে; কী করণীয়

নিজস্ব প্রতিবেদন: আগামি কাল ঘটতে চলেছে এ বছরের প্রথম চন্দ্রগ্রহণ। জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে এই গ্রহণ খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। 

আগামি কাল ১৬ মে চন্দ্রগ্রহণ শুরু হবে রাত ১০.১০ মিনিটে, চলবে পরদিন সকাল ৭.৪০ মিনিট পর্যন্ত। চন্দ্রগ্রহণকে জ্যোতিষশাস্ত্রে শুভ ঘটনা বলে বিবেচনা করা হয় না। চন্দ্রগ্রহণের সময় চাঁদ আচ্ছন্ন হয়। মনে করা হয়, এই সময়ে চাঁদের ক্ষতি হয়। চন্দ্রগ্রহণের প্রভাব পড়ে মানুষের উপরেও। সেই প্রভাব নেতিবাচকই।

সেই নেতিবাচক প্রভাব পড়বে বেশ কিছু রাশির উপর। এবার বৃশ্চিক রাশিতে চন্দ্রগ্রহণ হতে চলেছে। বৃশ্চিক রাশি ছাড়াও অন্য কয়েকটি রাশির উপরও এই গ্রহণ বিশেষ ছাপ ফেলতে চলেছে।

বৃষ

চন্দ্রগ্রহণের পরে কিছু সময়ের জন্য বৃষরাশির জাতকদের জীবনে অশান্তির পরিস্থিতি তৈরি হতে পারে। চাকরি, ব্যবসা ও কেরিয়ারের ক্ষেত্রে কিছু বাধা আসতে পারে। অর্থসংক্রান্ত বিষয়েও কাঙ্খিত সুবিধা পাওয়ার ক্ষেত্রে বাধা তৈরি হবে। স্বাস্থ্যহানির ঘটনা ঘটতে পারে। চিকিৎসায় কোনো ধরনের অবহেলা যেন না ঘটে।

কন্যা

ঘনিষ্ঠ সম্পর্কের ক্ষেত্রে এই রাশির জাতক জাতিকারা কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। অর্থ সঞ্চয়ে সমস্য়া তৈরি হতে পারে। বিবাহিত জীবনে প্রভাব পড়তে পারে। মানসিক চাপ বাড়তে পারে।

বৃশ্চিক

বৃশ্চিক রাশিতেই এবার চন্দ্রগ্রহণ ঘটছে। ফলে যাঁরা বৃশ্চিক রাশির জাতক-জাতিকা তাঁরা এই সময়ে কিছু অসুবিধার সম্মুখীন হতে পারেন। প্রতিদ্বন্দ্বীরা এঁদের নিরন্তর বিরক্ত করতে পারেন। নিজেদের ইমেজরক্ষার ব্যাপারে এঁদের যত্নশীল হওয়া কাম্য। নানা বিষয়ে বিভ্রান্তিও হতে পারে। যে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে সবদিক ভালোভাবে খতিয়ে দেখা দরকার।

চন্দ্রগ্রহণের প্রতিকার

এবার চন্দ্রগ্রহণ ঘটছে সোমবার। সোমবার দিনটি শিবকে উৎসর্গ করা হয়। জ্যোতিষবিদেরা বলছেন, এদিন শিবপুজো করে সাদা জিনিস কিছু দান করলে চন্দ্রগ্রহণের খারাপ প্রভাব এড়ানো যায়। তাছাড়া শিবপুজো করে চন্দ্রগ্রহণের কুপ্রভাব কাটানোর বিধিও আছে। কেননা শিব স্বয়ং চন্দ্রকে ধারণ করেন। 

আরও পড়ুন: Buddha Purnima: শুধু বুদ্ধদেবের নয়, আরও দুই দেবতার পুজো করুন বুদ্ধপূর্ণিমায়! আসবে অসাধারণ সৌভাগ্য

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.