PAN কার্ডে তথ্য ভুল? জেনে নিন কিভাবে ঠিক করবেন

এখন বাড়িতে বসেই প্যান কার্ডের বিভিন্ন সমস্যার সমাধান করা সম্ভব।

Updated By: Nov 12, 2021, 07:30 PM IST
PAN কার্ডে তথ্য ভুল? জেনে নিন কিভাবে ঠিক করবেন

নিজস্ব প্রতিবেদন: ভারতের সাধারন মানুষের জীবনে এই মূহুরতে অন্যতম গুরুত্বপূর্ণ জিনিস হল প্যান কার্ড। সর্বত্র এর ব্যবহার লক্ষ্য করা যায়, যেমন ব্যাঙ্ক, হাসপাতাল, কলেজ, চাকরি এবং অন্যান্য।

কোনও কোনও সময়ে এই প্যান কার্ডে বিভিন্ন তথ্য ভুল থাকে। গ্রাহকের নাম অথবা গ্রাহকের পরিবারের কারোর নাম এবং অন্যান্য তথ্য ভুল ছাপা হয় এই কার্ডে। এই ভুল শংশধন করার জন্য অনেক সমস্যায় পড়তে হয় গ্রাহকদের।

আরও পড়ুন: আদা ব্যবহার করেন? সতর্ক হন, বাড়তে পারে অসুস্থতার সম্ভাবনা

যদিও এখন বাড়িতে বসেই প্যান কার্ডের বিভিন্ন সমস্যার সমাধান করা সম্ভব। যদি কার্ডে কোনও ভুল থাকে তাহলে প্যান কার্ডের ওয়েবসাইটে যেতে হবে। NSDL-এর ওয়েবসাইটে প্রয়োজনীয় তথ্য পূরণ করার পরে অ্যাপ্লিকেশনের ধরন কলামে গিয়ে প্যান কার্ডে বদল অথবা সংশোধন অপশনটি ক্লিক করতে হবে। এরপরে প্রয়োজনীয় তথ্য সেখানে পূরণ করতে হবে। ভেরিফিকেশনের জন্য আধার, পাসপোর্ট অথবা অন্য নথি জমা দিতে হবে। এরপরে ভেরিফিকেশনের জন্য অর্থ জমা জিতে হয়। এরপরে সব তথ্য সাবমিট করে দিলে কিছুদিনের মধ্যেই নতুন প্যান কার্ড পাওয়া যাবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)               

.