close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সম্প্রীতির বার্তা দিতে দেশ-বিদেশের শিল্পীর ছোঁয়ায় সাজছে অর্জুনপুরের এই দুর্গামন্ডপ

বাঙালির দুর্গা পুজোকে বিশ্বের সর্বস্তরে পৌঁছে দিতেই কার্যত এই উদ্যোগ। কাজ শুরুর আগে আপাতত দুই শিল্পীকে নিয়ে কলকাতা ঘুরছেন উদ্যোক্তারা। চেনাচ্ছেন কলকাতার পরিবেশ।

Updated: Jun 3, 2019, 02:03 PM IST
সম্প্রীতির বার্তা দিতে দেশ-বিদেশের শিল্পীর ছোঁয়ায় সাজছে অর্জুনপুরের এই দুর্গামন্ডপ

প্রীতম দে

ঢাকে কাঠি পড়ে গিয়েছে। পুজোর বাকী আর মাত্র ৩ মাস। ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে প্রস্তুতিপর্ব। বাঙালির শ্রেষ্ঠ উৎসবের মরসুমে এবার সম্প্রীতির বার্তা দিতে তৈরি অর্জুনপুরের আমরা সবাই ক্লাব। দিল্লী এবং ভিয়েতনাম থেকে শিল্পী এনে ইতিমধ্যেই শুরু হয়েছে তোড়জোড়।  দিল্লীর শিল্পী ওয়াসিম ওয়াকিব বাঁশের কাজে দক্ষ। আর ভিয়েতনাম শিল্পী হ্যাঙ্কুয়েত অরিক্যামি অর্থাৎ কাগজ ভাঁজ করে সৃষ্টি করেন অপূর্ব সব শিল্প। আর দুই শিল্পীর হাতের ছোঁয়ায় প্রাণ পেতে চলেছে  মন্ডপ এবং প্রতিমা।  

আরও পড়ুন: হাতির তাণ্ডবে জেরবার মালবাজার, বনকর্মীদের ঘিরে বিক্ষোভ বাসিন্দাদের

বাঙালির দুর্গা পুজোকে বিশ্বের সর্বস্তরে পৌঁছে দিতেই কার্যত এই উদ্যোগ। কাজ শুরুর আগে আপাতত দুই শিল্পীকে নিয়ে কলকাতা ঘুরছেন উদ্যোক্তারা। চেনাচ্ছেন পরিবেশ। কথা বলছেন কলকাতাকর নামজাদা শিল্পীদের সঙ্গেও। শিল্পী ওয়াকিব জানিয়েছেন, "আমি যখন এলাম তখন বুঝতে পারিনি ঠিক কী করব। পোজেক্টটা নিয়েও খানিকটা চিন্তিত ছিলাম। এখানে এসে অনেকের সঙ্গে কথা হয়েছে। শহরের নামজাদা শিল্পীরা বুঝতে সাহায্য করছেন গোটা বিষয়টা। বলার অপেক্ষা রাখেনা শহরবাসীর জন্য এক অন্য চমক অপেক্ষা করছে এই মন্ডপে। এখন শুধু সময়ের অপেক্ষা।

Tags: