লোভনীয় সুযোগ, লাখ টাকার চাকরি!

তথ্যপ্রুযুক্তি বিশেষজ্ঞদের দর বাড়ছে। বাড়ছে কাজের সংস্থানও। বেতনও আকাশছোঁয়া। শুরুতেই লক্ষাধিক টাকা বেতন। আগামী দিনে প্রযুক্তি বিশেষজ্ঞদের চাহিদা আরও বাড়বে।

Updated By: Jul 15, 2016, 05:29 PM IST
লোভনীয় সুযোগ, লাখ টাকার চাকরি!

ওয়েব ডেস্ক : তথ্যপ্রুযুক্তি বিশেষজ্ঞদের দর বাড়ছে। বাড়ছে কাজের সংস্থানও। বেতনও আকাশছোঁয়া। শুরুতেই লক্ষাধিক টাকা বেতন। আগামী দিনে প্রযুক্তি বিশেষজ্ঞদের চাহিদা আরও বাড়বে।

ডেটা সায়েন্টিস্ট- তথ্যপ্রযুক্তির দুনিয়া মানেই তথ্য নিয়ে নাড়াচাড়া। এত ধরণের তথ্য নিয়ে কাজ হচ্ছে যে তার জন্য তথ্য বিশ্লেষণ এবং সংগ্রহের জন্য দরকার পড়ছে ডেটা সায়েন্টিস্টদের। মাইনে মাসে ৭ থেকে ৮ লক্ষ টাকা।

সলিউশন আর্কিটেক্ট- একটা তথ্যপ্রযুক্তি সংস্থা কীভাবে ডেটা অ্যানালিসিসের কাজ করবে তা ঠিক করে দেওয়াটাই এদের কাজ। মাইনে মাসে ৭ থেকে ৮ লক্ষ টাকা।

মোবাইল ডেভেলপার- মোবাইল অ্যাপস তৈরি মূলত এঁদের কাজ। মাইনে মাসে ৪ থেকে ৬ লক্ষ টাকা।

প্রোডাক্ট ম্যানেজার- প্রোডাক্ট প্রোমোশনিং এঁদের কাজ। মাইনে মাসে অন্তত ৩ থেকে ৪ লক্ষ টাকা।

সফটওয়্যার ইঞ্জিনিয়ার- সফটওয়্যার বানাতে বিশেষজ্ঞ এঁরা। মাইনে মাসে অন্তত ৪ থেকে ৬ লক্ষ টাকা।

অ্যানালিটিক্স ম্যানেজার- ইন্টারনেট ব্যবসার টিআরপি মাপার সফটওয়্যার। এঁরা অ্যানালিটিক্স নামেই পরিচিত। মাইনে মাসে ৬.৫০ লক্ষ টাকা।

সফটওয়্যার ডেভলপমেন্ট ম্যানেজার- সফটওয়্যার ডেভলপমেন্টের কাজের তদারকি করেন। মাইনে মাসে ৭ থেকে ৯ লক্ষ টাকা।

কোয়ালিটি অ্যাসিউরেন্স ইঞ্জিনিয়ার্স- সফটওয়্যার টেস্টিং-এর কাজ করেন। সফটওয়্যারটা  ঠিকঠাক কাজ করছে কিনা তা তদারকি করাই এঁদের কাজ। মাইনে মাসে ৪ থেকে ৫ লক্ষ টাকা।

ইউ এক্স ডিজাইনার- সফটওয়্যারের লুক এন্ড ফিল দেখা। এমন ইন্টারফেস বানানো যা গ্রাহকদের পছন্দ হবে। অনেকটা টেলিভশন নিউজ চ্যানেলের স্টুডিও তৈরির মতো। মাইনে মাসে ৫ থেকে ৬ লক্ষ টাকা।

সফটওয়্যার আর্কিটেক্ট- সফটওয়্যার অ্যাপ্লিকেশন ঠিকমতো কাজ করছে কি না তা দেখাই এঁদের কাজ। মাইনে মাসে ৮ থেকে ৯ লক্ষ টাকা।

তথ্য প্রযুক্তি দুনিয়ায়  লোভনীয় এই কাজের সুযোগ নিতে গেলে আপনাকে এখন থেকেই তৈরি হতে হবে।

.