close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

নবমীর মেকআপ টিপস: গায়ের রং বুঝে বেছে নিন সঠিক কনসিলার

সুন্দর মেক আপের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হল বেস মেক আপ। অনেকেই বুঝতে পারেন না ঠিক কোন শেডের কনলিসার কিনবেন বা ব্যবহার করবেন। আসুন এ সম্পর্কে জেনে নেওয়া যাক...

Sudip Dey Sudip Dey | Updated: Oct 7, 2019, 12:53 PM IST
নবমীর মেকআপ টিপস: গায়ের রং বুঝে বেছে নিন সঠিক কনসিলার
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: পুজোর প্যান্ডেল হপিংয়ে যাওয়ার আগে ঠিক ঠাক মেক আপ করাটা খুব জরুরি। সুন্দর মেক আপের সবচেয়ে গুরুত্বপূর্ণ ধাপ হল বেস মেক আপ। আর বেস মেক আপ নিখুঁত তখনই হয় যখন কনসিলারের সাহায্যে মুখের খুঁতগুলো সুন্দর ভাবে ঢেকে ফেলা যায়। তবে অনেকেই বুঝতে পারেন না ঠিক কোন শেডের কনলিসার কিনবেন বা ব্যবহার করবেন। আসুন এ সম্পর্কে জেনে নেওয়া যাক...

কমলা রঙের কনলিসার: ত্বকের রং যদি একটু চাপা হয় তাহলে কমলা রঙের লিপস্টিক বা কনসিলারের সাহায্যে ডার্ক সার্কল বা ত্বকের কালো ছোপ, দাগ ঢাকতে পারেন।

পার্পল রঙের কনলিসার: গায়ের রং যদি মাঝারি হয়, ত্বকে যদি নির্জীব ভাব আর ডার্ক সার্কল থাকে, সে ক্ষেত্রে দাগ ঢাকতে ব্যবহার করতে পারেন পার্পল রঙের  কনসিলার।

Makeup Tips

পিচ রঙের কনলিসার: মোটামুটি ফর্সা ত্বকে কালো ছোপ, দাগ থাকলে বা চোখের কোলে ডার্ক সার্কেল ঢাকতে পিচ রঙের কনলিসার ব্যবহার করতে পারেন। পিচ রঙের লিপস্টিক দিয়েও এ কাজটা সারতে পারেন।

আরও পড়ুন: ভোটার কার্ডের সঙ্গে মোবাইল নম্বর লিঙ্ক করা নেই? লিঙ্ক করুন এই পদ্ধতিতে

লাল রঙের কনলিসার: ত্বকের রং যদি বেশ গাঢ় বা চাপা হয় তাহলে ডার্ক সার্কল বা দাগ লুকোতে সবচেয়ে ভাল লাল রঙের লিপস্টিক। গায়ের রং যদি একটু হালকা বা মাঝারি হয় তাহলে খুব হালকা করে লাল রং ব্যবহার করুন।

হলুদ রঙের কনলিসার: যে কোনও শেডের ত্বকে যদি লালচে র‌্যাশ থাকে তাহলে হলুদ কনসিলার ব্যবহার করে দেখুন। দাগ অনেকটাই ঢেকে ফেলা যাবে।

সবুজ রঙের কনলিসার: যে কোনও রঙের ত্বকে ব্রণ, ফিসকুড়ির দাগ থাকলে তা ঢেকে ফেলুন সবুজ রঙের কনসিলারের সাহায্যে।