Friday Lakshmi Puja Upay: আজই করুন এই কাজ, লক্ষ্মীর আশীর্বাদে দূর হবে টাকার সংকট

How to please Maa Laxmi Upay: হিন্দু ধর্মে, শুক্রবার দেবী লক্ষ্মীকে উৎসর্গ করা হয়। তাই দেবী লক্ষ্মীকে খুশি করার জন্য এই দিনটিকে সবচেয়ে উপযুক্ত বলে মনে করা হয়। শুক্রবার করা পূজা ও প্রতিকার আপনাকে দ্রুত ধনী করে তোলে।

Updated By: Mar 3, 2023, 10:57 AM IST
Friday Lakshmi Puja Upay: আজই করুন এই কাজ, লক্ষ্মীর আশীর্বাদে দূর হবে টাকার সংকট

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ধনী হওয়া, পৃথিবীর সব সুখ পাওয়া সবারই স্বপ্ন। তাই মানুষ ধনী হওয়ার জন্য কঠোর পরিশ্রম করে। হিন্দু ধর্মে মা লক্ষ্মীকে সম্পদের দেবী হিসেবে বিবেচনা করা হয়। শুক্রবার দিনটি মা লক্ষ্মীকে উৎসর্গ করা হয়। এমন পরিস্থিতিতে দেবী লক্ষ্মীকে প্রসন্ন করতে এবং অঢেল সম্পদ পাওয়ার জন্য শুক্রবার একটি বিশেষ গুরুত্বপূর্ণ দিন। আপনিও যদি শুক্রবার এই প্রতিকার করেন, তাহলে মা লক্ষ্মী সর্বদা আপনার গৃহে বাস করবেন এবং আপনি কখনই আর্থিক সংকটের সম্মুখীন হবেন না।

শুক্রবারের নিশ্চিত প্রতিকার

শ্রীসূক্ত পাঠ: দেবী লক্ষ্মীকে প্রসন্ন করতে এবং অঢেল সম্পদ পেতে শুক্রবার শ্রীসুক্ত পাঠ করুন। সম্ভব হলে শুক্রবার উপবাস করুন। সকালে স্নান করে সাদা কাপড় পরুন। এতে মা লক্ষ্মী দ্রুত প্রসন্ন হন।

আরও পড়ুন: Holi 2023: আসছে হোলি! রঙের পার্শ্বপ্রতিক্রিয়া এড়িয়ে উপভোগ করুন উৎসব, জেনে নিন টিপস

পদ্মফুল এবং কড়ি অর্পণ করুন: শুক্রবার সন্ধ্যায় দেবী লক্ষ্মীকে খুশি করতে পূজা করুন। পূজায় পদ্মফুল, কড়ি অর্পণ করুন। মন্দিরে যাওয়ার পরে এই জিনিসগুলি নিবেদন করুন। এতে করে সমস্ত আর্থিক সমস্যা দূর হয়।

মিছরি ও ক্ষীর অর্পণ করুন: শুক্রবার দেবী লক্ষ্মীকে খুশি করার সর্বোত্তম উপায় হল পূজায় তাকে চিনি ও ক্ষীর দেওয়া। এর সঙ্গে, কাঁচ বা পদ্মের মালা দিয়ে দেবী লক্ষ্মীর মন্ত্রগুলি জপ করুন। এতে জীবনে দ্রুত টাকা আসবে।

আরও পড়ুন: Rangbhari Ekadashi 2023: রঙভরি একাদশীতে বিরল যোগ, শিবের আশীর্বাদে ধনী হবেন এই রাশির মানুষ

এই ভুল করবেন না

মা লক্ষ্মী সেই বাড়িতে থাকেন, যেখানে কিছু জিনিস বিশেষভাবে অনুসরণ করা হয়। এর জন্য বাড়ির মন্দির উত্তর-পূর্ব কোণে হওয়া আবশ্যক। সেই সঙ্গে পূর্ব দিকে বসে লক্ষ্মীর পূজা করুন। মন্দির সংলগ্ন অঞ্চলে রান্নাঘর অথবা টয়লেট যেন না থাকে সেদিকেও খেয়াল রাখুন। এ ছাড়া মন্দিরে সবসময় পরিষ্কার পরিচ্ছন্নতা থাকতে হবে। পাশাপাশি পুরো ঘরে পরিচ্ছন্নতা বজায় রাখুন। মা লক্ষ্মী এমন একটি বাড়িতে বাস করেন, যেখানে পরিষ্কার-পরিচ্ছন্নতা থাকে এবং মানুষ ভালবাসায় একসঙ্গে থাকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.