Google Doodle: করোনার বিরুদ্ধে 'বিশেষ বার্তা' গুগল ডুডলের, জীবন বাঁচাতে ভ্যাকসিন নেওয়ার আহ্বান

মানুষকে সচেতন করতে গুগল ডুডল প্রকাশ করেছে গুগল।

Updated By: Oct 16, 2021, 12:59 PM IST
Google Doodle: করোনার বিরুদ্ধে 'বিশেষ বার্তা' গুগল ডুডলের, জীবন বাঁচাতে ভ্যাকসিন নেওয়ার আহ্বান
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুজোর ভিড় দেখে আশঙ্কা করোনা উদ্বেগে ফিরে আসতে পারে। আর মানুষকে সচেতন করতে তারপরই একটি গুগল ডুডল প্রকাশ করেছে গুগল। মানুষকে টিকা নিতে, মাস্ক পরতে এবং জীবন বাঁচানোর পরামর্শ দিয়ে ১৬ অক্টোবর গ্রাফিক প্রকাশ করা হয়। মাস্ক পরা ও কোভিড ১৯ ভ্যাকসিন নেওয়ার পর আনন্দিত সাধারণ মানুষ, এমনটাই দেখানো হয়েছে গ্রাফিকে। 

গুগল ডুডল পেজ বলছে, ''যেহেতু কোভিড -১৯ বিশ্বজুড়ে সম্প্রদায়গুলিকে প্রভাবিত করে চলেছে তাই স্থানীয় টিকা সাইট খুঁজে করোনা প্রতিরোধের জন্য এই পদক্ষেপগুলি অনুসরণ করে ছড়িয়ে পড়া বন্ধ করতে সহায়তা করুন।'' 

ডুডল করোনাভাইরাসের বিস্তারের সর্বশেষ আপডেট এবং কীভাবে নিকটবর্তী স্থানীয় টিকা কেন্দ্র খুঁজে পেতে পারে তার জন্য গুগল অনুসন্ধানের ফলাফলের সঙ্গে যুক্ত করা হয়েছে।

আরও পড়ুন, Global Handwashing Day: বিষয়টা নিয়ে 'হাত ধুয়ে' ফেলবেন না! সুস্থ ভবিষ্যৎ কিন্তু আমাদের 'হাতে'ই!

প্রসঙ্গত, শেষ ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৭ মাসে সর্বনিম্ন। ফের কমল দৈনিক মৃত্যু ও সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ১৬৬ জনের মৃত্যু হয়েছে। একদিনে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৯৮১ জন।   

দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫১ হাজার ৯৮০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪০ লক্ষ ৫৩ হাজার ৫৭৩।  অ্যাক্টিভ কেসের সংখ্যা ২ লক্ষ ১ হাজার ৬৩২। যা গত ৭ মাসে সর্বনিম্ন। এরই মধ্যে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৩ লক্ষ ৯৯ হাজার ৯৬১ জন। একদিনে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৮৬১ জন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.