Happy Friendship Day 2021: চাইছি তোমার বন্ধুতা

বন্ধু এমন একজন, যিনি আমাদের সব অন্ধকার জানা সত্ত্বেও আলো দিয়ে ভালবাসা দিয়ে ভরিয়ে দেন আমাদের জীবন।

Updated By: Aug 1, 2021, 04:22 PM IST
Happy Friendship Day 2021:  চাইছি তোমার বন্ধুতা

নিজস্ব প্রতিবেদন: বন্ধুত্ব এক এমন সম্পর্ক যেখানে সম্পর্কের প্রধান শর্তই হল মুক্তি। দায়ভারহীন নিঃশর্ত এক সম্পর্ক যেখানে পরস্পরের জন্য নিবিড় অনুভূতি আছে, আছে সহ-যাপন।

এ বছরের Friendship Day আজ, ১ অগস্ট। এ দিনটি বন্ধুত্ব উদযাপনের দিন। এ দিনটি বন্ধুত্বের অমিত শক্তিকে মনে করিয়ে দেওয়ার দিন। বন্ধুত্ব যেৃ পৃথিবীর মানবসম্পর্কগুলির মধ্যে অন্যতম শ্রেষ্ঠ, এ কথা মনে রাখার ও অন্যকে মনে করানোরও দিন এটি। 

আরও পড়ুন: শীঘ্রই প্রকাশিত হবে CBSE-এর দশমের রেজাল্ট, কীভাবে দেখা যাবে ফলাফল?

জীবনের যে কোনও ঝড়-ঝাপটা সামলানো ও বাধা টপকানোর ক্ষেত্রে বন্ধুত্বের শক্তির কোনও বিকল্প হয় না। এই সম্পর্কটিই মানুষকে সব ধরনের বিপদের সঙ্গে লড়াইয়ের শক্তি জোগায়। এমন একটি সম্পর্কের উদযাপনের জন্যই অগস্ট মাসের প্রথম রবিবারটিকে নির্দিষ্ট রাখা হয়েছে।

বন্ধুত্ব উদযাপনের দিনটি অবশ্য আজ নয়, পালন হওয়া শুরু হয়েছে সেই ১৯৫৮ সালে। প্যারাগুয়েতে (Paraguay)। তবে সকলেই মনে করেন, দিনটির উত্‍স ১৯৩০ সালে। প্রসঙ্গত, United Nations জুলাই মাসের ৩০ তারিখটিকে International Friendship Day ঘোষণা করেছিল।

বন্ধু (Friend) আসলে এমন একজন, যিনি আমাদের জীবনের সব অর্জন সব খামতি জানেন, জানেন আমাদের দুর্বলতা আমাদের অন্ধকার। কিন্তু তা সত্ত্বেও আলো দিয়ে ভালবাসা দিয়ে ভরিয়ে দেন আমাদের জীবন, আমাদের যাপন। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: প্রকাশিত CBSE-এর দ্বাদশ শ্রেণির রেজাল্ট, মজার Meme-এ ভাসল নেটদুনিয়া