WhatsApp Tips: হোয়াটসঅ্যাপে চ্যাট না হারিয়ে কীভাবে বদলাবেন ফোন নম্বর?

নতুন নম্বর ব্যবহার করার সময়ই শুধুমাত্র এই বৈশিষ্ট্যটি কাজ করে

Updated By: Dec 21, 2021, 03:02 PM IST
WhatsApp Tips: হোয়াটসঅ্যাপে চ্যাট না হারিয়ে কীভাবে বদলাবেন ফোন নম্বর?

নিজস্ব প্রতিবেদন: পুরানো স্মার্টফোন এবং মোবাইল নম্বর পরিবর্তন করার সময়, হোয়াটসঅ্যাপে চ্যাট হারানোর ভয় থাকে। অ্যান্ড্রয়েড থেকে ios-এ হোয়াটসঅ্যাপ চ্যাট নিয়ে যেতে এবং এবং বিপরীতটি করা খুবই কঠিন। কিন্তু ডেটা না হারিয়ে ফোন নম্বর পরিবর্তন করা সহজ। এই বৈশিষ্ট্যটি অ্যান্ড্রয়েড এবং iOS উভয় ক্ষেত্রেই পাওয়া যায়। বিদেশে স্থানান্তরিত হলে এবং নতুন ফোন নম্বর নিলে এই বৈশিষ্ট্য বিশেষভাবে উপকারী হতে পারে। 

নতুন নম্বর ব্যবহার করার সময়ই শুধুমাত্র এই বৈশিষ্ট্যটি কাজ করে। একটি ওয়ান-টাইম পাসওয়ার্ড জমা দিতে হয়, তাই সিম কার্ডটি সক্রিয় থাকতে হবে এবং একটি নেটওয়ার্কের সঙ্গে যুক্ত থাকতে হবে।

আরও পড়ুন: KMC Election Result 2021: "বামেরা থাকা শুভ", বামেদের একা চলার নীতিতে সাফল্যের ট্রেন্ডে বললেন ফিরহাদ

হোয়াটসঅ্যাপে সেটিংস অপশনে অ্যাকাউন্ট অপশনে যেতে হবে। সেখানে নম্বর বদলানোর অপশনটি সিলেক্ট করতে হবে। এখানে পুরনো নম্বর দিয়ে তারপর নেক্সট অপশন সিলেক্ট করতে হবে। এখানে গ্রাহকদের সুযোগ দেওয়া হবে যাতে তারা অন্যান্য ব্যাবহারকারীদের জানাতে পারেন যে তাঁর ফোন নম্বর বদলে গেছে। এরপরে, গ্রাহকরা কাদেরকে জানাতে চান যে তাঁর নম্বর বদলে গেছে, সেটা সিলেক্ট করার পরে এই প্রক্রিয়া সম্পন্ন হবে। 

প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, হোয়াটসঅ্যাপ পুনরায় চালু হবে এবং নতুন নিবন্ধিত নম্বর থেকে একটি OTP চাইবে। এরপরে সব চ্যাট একই থাকবে, কিন্তু আপনার ফোন নম্বর বদলে যাবে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App    

.