সংসারের শ্রীবৃদ্ধিতে শ্রী যন্ত্রের ব্যবহার

সংসারের শ্রীবৃদ্ধি আর লক্ষীলাভের জন্য জেনে নিন সহজ শাস্ত্রীয় সমাধান...

Updated By: Dec 21, 2018, 06:10 AM IST
সংসারের শ্রীবৃদ্ধিতে শ্রী যন্ত্রের ব্যবহার

জীবনে লক্ষ্মীলাভ করতে সকলেই চায়! কিন্তু সংসারে লক্ষ্মীকে ধরে রাখতে পারে ক’জন। আর কোনও কারণে লক্ষ্মী সংসার ত্যাগ করার অর্থ হল বিপর্যয়ের শুরু। সংসার শ্রীহীন হয়ে পড়া। তাই সংসারের শ্রীবৃদ্ধি আর লক্ষীলাভের জন্য জেনে নিন সহজ শাস্ত্রীয় সমাধান।

তন্ত্র মতে‚ ‘শ্রী যন্ত্র’ পুজোর ঘরে রাখতে পারলে সংসারের শ্রীবৃদ্ধি হয়। আর সংসারে অর্থ-বৃদ্ধি হলে, লক্ষ্মী স্থায়ী হলে সংসারের শ্রীবৃদ্ধি হতে বাধ্য। এই শ্রী যন্ত্রকে সকল যন্ত্রের সৃষ্টিকর্তা বলা হয়। তন্ত্রশাস্ত্রে ভগবতী ত্রিপুরাসুন্দরীর যাবতীয় মাহাত্ত্ব বর্ণিত আছে এবং তন্ত্র সাধনার ক্ষেত্রেও শ্রী যন্ত্র সাধনার বিশেষ মাহাত্ত্ব আছে। সেখানে বলা হয়েছে, শ্রী যন্ত্র সাধনায় মানুষের সম্পূর্ণ জীবন সমর্পণ করতে হয়। আর তাতেই সংসারের শ্রীবৃদ্ধি সম্ভব। বৃহস্পতিবার বা পূর্নিমা তিথিতে, রথযাত্রার তিথি অথবা ধনতেরসের দিন শ্রী যন্ত্র প্রতিষ্ঠা করতে পারলে শউভ ফল মেলে।

এ বার শ্রী যন্ত্র সম্পর্কে কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেওয়া যাক:—

যৌগিক শ্রী যন্ত্র: যৌগিক শ্রী যন্ত্রকে সবচেয়ে লাভদায়ক বলে মনে করা হয়। নয়টি যন্ত্রের সমন্বয়ে এই যন্ত্র তৈরি হয়। স্ফটিক, পারদ, অষ্টধাতু প্রভৃতির মাধ্যমে এই যন্ত্র নির্মিত হয়।

স্ফটিক শ্রী যন্ত্র: ধনসম্পত্তির দেবী হলেন লক্ষ্মী। লক্ষ্মীদেবীর সবচেয়ে প্রিয় এই যন্ত্র জাদুকরী শক্তিসম্পন্ন। এই যন্ত্রের উপাসনায় যেমন ধনপ্রাপ্তি হয়, তেমনই বহুদিন ধরে আটকে থাকা কোনও গুরুত্বপূর্ণ কাজ এক লহমায় সুসম্পন্ন হতে পারে। বর্ণ, জাতি, নির্বিশেষে এই যন্ত্র মানুষকে অকল্পনীয় বৈভব প্রদান করে। হতাশাগ্রস্ত মানুষের মধ্যে আশার সঞ্চার ঘটায় এই যন্ত্র। ক্রোধ বা ইন্দ্রিয়কে সংযত করতে ও এই যন্ত্র বিশেষ উপকারী।

শ্রী যন্ত্র হল আশীর্বাদস্বরূপ। সংসারের শ্রীবৃদ্ধিতে এবং শক্তি সমৃদ্ধির ক্ষেত্রে অত্যন্ত কার্যকরী ‘শ্রী যন্ত্রম্’। তাই সংসারের শ্রীবৃদ্ধির জন্য পুজোর ঘরে রাখুন শ্রী যন্ত্র।

.