চিতা ও কুকুরের বন্ধুত্ব সারা বিশ্বের কাছে আজ সত্ বন্ধুর উল্লেখযোগ্য় উদাহরণ

এমনই একটি নজির দেখা গেল নিউজার্সির টার্টল ব্য়াক চিড়িয়াখানায়।

Updated By: Feb 14, 2020, 07:39 PM IST
চিতা ও কুকুরের বন্ধুত্ব সারা বিশ্বের কাছে আজ সত্ বন্ধুর উল্লেখযোগ্য় উদাহরণ

নিজস্ব প্রতিবেদন: আজকাল সত্ বন্ধু পাওয়াখুবই কঠিন। তাও আবার এমন বন্ধু যে কিনা সুখে-দুঃখে সব সময় থাকবে পাশে। এমন বন্ধু পাওয়া যায় না। কিন্তু পশু-পাখিদের মধ্য়ে সাধারণত বন্ধুত্বপূর্ণ সম্পর্কটি দেখা যায়। কারণ মানব জাতির মতো তাদের মনে নেই কোনও হিংসা। তারা শুধু জানে ভাল বাসা দিতে। এমনই একটি নজির দেখা গেল নিউজার্সির টার্টল ব্য়াক চিড়িয়াখানায়। সেখানে একটি কুকুর ছানা ও একটি চিতা বাঘের ছানার বন্ধুত্ব দেখে মুগ্ধ দর্শকেরা।

বোউয়ি- ল্য়াব্রাডর কুকুর ছানা ও ন্য়ান্ডি- চিতা বাঘের ছানা। দুজনে একটি খাচায় এমন মিলে মিশে থাকে যেন মনে হয়ে দুই ভাই। এতটাই ভাল বন্ধু যে চোখে হারায় একে অপরকে। তাদের এই বন্ধুত্ব দেখতে  চিড়িয়াখানায় হচ্ছে উপচে পড়া ভিড়।

চিড়িয়াখানার কর্মীরা জানিয়েছেন, খুব লাজুক প্রকৃতির হয়ে চিতা। আর ল্য়াব্রাডর হয়ে একদম উল্টো প্রকৃতির। খুব মিশুকে হয়ে এরা। বোউয়ি সব সময় ন্য়ান্ডিকে আগলে আগলে রাখে। একদম ছোট ভাইয়ের মতো। যার জন্য় বোউয়িকে কনফিডেন্স বিল্ডার বলা হয়ে। চিড়িয়াখানার কর্তা, শার্লট ট্র্য়াপম্য়ান জানিয়েছেন, ন্য়ান্ডির সঙ্গে যাতে বোউয়ি ভাল ভাবে মিশতে পারে, তার জন্য় বোউয়িকে আলাদা করে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। সারা দিন তারা একে অপরের সাথী।

আরও পড়ুন - প্রেমের রাত,মেকআপে বাজিমাত