১২ দিন ধরে জ্যামে আটকে...

পার্ক সার্কাস সেভেন পয়েন্ট ক্রসিংয়ে ১২ মিনিট জ্যামে আটকে থেকে বেশ বিরক্ত লাগছিল। কিন্তু এই খবরটা শোনার পর আর লাগছে না। ২০১০ সালে চিনে এক মারাত্মক ট্রাফিক জ্যাম হয়েছিল। বেজিং - তিব্বত হাইওয়ে তে সূত্রপাত এই জ্যামের। অবস্থা নিয়ন্ত্রনে আনার জন্য চিনের সরকার বহু পুলিশ নামিয়ে দেয়। কিন্তু জ্যামের জট কিছুতেই ছাড়াতে পারছিলেন না পুলিস কর্মীরা। এদিকে, সময় যত যাচ্ছে যানজট তত বাড়ছে। আস্ত একটা শহর থমকে গেল সেই যানজটে। মানুষজনের তো বিরক্তির একশেষ। এরকম করে একদিন কেটে গেল। দু রাত কাবার হল। তিন সন্ধ্যায় ঘরে ফেরা হল না। যানজট কাটা তো দূর অস্ত, বেড়েই চলেছে।  

Updated By: Feb 4, 2016, 01:43 PM IST
১২ দিন ধরে জ্যামে আটকে...

ওয়েব ডেস্ক: পার্ক সার্কাস সেভেন পয়েন্ট ক্রসিংয়ে ১২ মিনিট জ্যামে আটকে থেকে বেশ বিরক্ত লাগছিল। কিন্তু এই খবরটা শোনার পর আর লাগছে না। ২০১০ সালে চিনে এক মারাত্মক ট্রাফিক জ্যাম হয়েছিল। বেজিং - তিব্বত হাইওয়ে তে সূত্রপাত এই জ্যামের। অবস্থা নিয়ন্ত্রনে আনার জন্য চিনের সরকার বহু পুলিশ নামিয়ে দেয়। কিন্তু জ্যামের জট কিছুতেই ছাড়াতে পারছিলেন না পুলিস কর্মীরা। এদিকে, সময় যত যাচ্ছে যানজট তত বাড়ছে। আস্ত একটা শহর থমকে গেল সেই যানজটে। মানুষজনের তো বিরক্তির একশেষ। এরকম করে একদিন কেটে গেল। দু রাত কাবার হল। তিন সন্ধ্যায় ঘরে ফেরা হল না। যানজট কাটা তো দূর অস্ত, বেড়েই চলেছে।  

দৈর্ঘ্য ছাড়াল ১০০ কিলোমিটার। মানে আমাদের এখানের তুলনা দিয়ে বললে। শিয়ালদহ থেকে রানাঘাট। কিছু গুরত্বপূর্ণ রাস্তায় একযোগে নির্মান কাজ চলতে থাকায় এই জ্যাম লাগে। বেশির ভাগ গাড়িই খাদ্য, তেল ও অন্যান্য মালবাহী। যেসব খাদ্য রেফ্রিজারেটরে নেই সেগুলো পচা শুরু করে দেয়। সেই সঙ্গে ড্রাইভার ও যাত্রীরা পড়েছে খাদ্য সংকটে। আশপাশের গ্রামের লোকজন সাইকেলে করে খাবার জল বিক্রি করছে চড়া দামে। তাছাড়া প্রাকৃতিক কর্ম সাড়া নিয়েও আছে মহাবিপদে।  

শেষ অবধি এই জ্যামের জট খুলতে সময় লাগে ১২ দিন।

 

Tags:
.