মহিলারা কম দাম দিয়ে জিনিস কেনেন নাকি পুরুষেরা?

দোকানে জিনিস কিনতে গেছেন এক মহিলা। ফিক্সড প্রাইসের দোকানেও ছাড় না নিয়ে ছাড়বেন না। পিছনে ক্লান্ত হয়ে শপিং ব্যাগ হাতে দাড়িয়ে রয়েছেন স্বামী। প্রচণ্ড বিরক্তির পর স্ত্রী যখন দোকান থেকে বেড়িয়ে বলেন যে দোকানদারের কাছ থেকে ছাড় আদায় করেছেন তখন স্বামীর মুখেও হাসি ফুটে ওঠে। স্ত্রীকে তাঁর বুদ্ধিমতী বলেই মনে হয়। কিন্তু আদৌ কি তাঁর স্ত্রী লাভ করেন? নাকি পুরুষরাই বাজার থেকে সস্তায় জিনিস কেনেন?

Updated By: Feb 27, 2016, 04:19 PM IST
মহিলারা কম দাম দিয়ে জিনিস কেনেন নাকি পুরুষেরা?

ওয়েব ডেস্ক: দোকানে জিনিস কিনতে গেছেন এক মহিলা। ফিক্সড প্রাইসের দোকানেও ছাড় না নিয়ে ছাড়বেন না। পিছনে ক্লান্ত হয়ে শপিং ব্যাগ হাতে দাড়িয়ে রয়েছেন স্বামী। প্রচণ্ড বিরক্তির পর স্ত্রী যখন দোকান থেকে বেড়িয়ে বলেন যে দোকানদারের কাছ থেকে ছাড় আদায় করেছেন তখন স্বামীর মুখেও হাসি ফুটে ওঠে। স্ত্রীকে তাঁর বুদ্ধিমতী বলেই মনে হয়। কিন্তু আদৌ কি তাঁর স্ত্রী লাভ করেন? নাকি পুরুষরাই বাজার থেকে সস্তায় জিনিস কেনেন?

খুব পরিচিত এই দরকষাকষির ছবি দেখে স্বভাবতই আমাদের মনে হয় মহিলারা কম দামে জিনিস কেনেন। কিন্তু সমীক্ষা বলছে অন্য কথা। সাম্প্রতিক এক গবেষণায় দেখা গেছে মহিলাদের তুলনায়  পুরুষরা ৩৭ শতাংশ কম দাম দিয়ে জিনিস কেনেন। তা সে জিনিস জামা কাপড় হোক বা অন্য কিছু।

 

.