PhonePe: UPI মানি ট্রান্সফারে থাকছে না প্রসেসিং ফি, রিচার্জে আছে ক্যাশব্যাক

কোম্পানি বলেছে যে PhonePe এই ধরনের লেনদেনের জন্য চার্জ নেয় না, এবং ভবিষ্যতেও তা করবে না।

Updated By: Oct 26, 2021, 05:22 PM IST
PhonePe: UPI মানি ট্রান্সফারে থাকছে না প্রসেসিং ফি, রিচার্জে আছে ক্যাশব্যাক

নিজস্ব প্রতিবেদন: ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ ডিজিটাল পেমেন্ট প্ল্যাটফর্ম PhonePe মঙ্গলবার জানিয়েছে যে পেমেন্ট অ্যাপে সমস্ত UPI মানি ট্রান্সফার, অফলাইন এবং অনলাইন পেমেন্ট (UPI, ওয়ালেট, ক্রেডিট এবং ডেবিট কার্ড সহ) বিনামূল্যে করা সম্ভব, এবং সেগুলি সমস্ত ব্যবহারকারীর জন্য বিনামূল্যে চলতে থাকবে।

কোম্পানি বলেছে যে PhonePe এই ধরনের লেনদেনের জন্য চার্জ নেয় না, এবং ভবিষ্যতেও তা করবে না। কোম্পানি জানিয়েছে যে মোবাইল রিচার্জের জন্য, PhonePe একটি পরীক্ষা চালাচ্ছে যেখানে ব্যবহারকারীদের একটি ছোট অংশকে ৫১-১০০ টাকার রিচার্জের জন্য ১ টাকা এবং ১০০ টাকার উপরে রিচার্জের জন্য ২ টাকা প্রসেসিং ফি নেওয়া হচ্ছে৷ তারা আরও জানিয়েছে যে এই চার্জ সমস্ত পেমেন্ট ইনস্ট্রুমেন্ট (UPI, ওয়ালেট, ক্রেডিট এবং ডেবিট কার্ড সহ) ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য। ৫০ টাকার নিচে রিচার্জ সম্পূর্ণ বিনামূল্যে করা সম্ভব। 

আরও পড়ুন: Mamata Banerjee: স্থায়ী সমাধানে প্ল্যান দিন, পাহাড়ের নেতাদের বার্তা মুখ্যমন্ত্রীর  

বিল পরিশোধের জন্য, PhonePe ক্রেডিট কার্ডের মাধ্যমে অর্থপ্রদানের ক্ষেত্রে একটি ফি চার্জ করে এবং এটি এখন একটি নিয়ম এবং এটি অনেক পেমেন্ট অ্যাপ এবং বিলার প্ল্যাটফর্মের জন্য সাধারণ বিষয়। কোম্পানি সম্প্রতি প্রিপেইড মোবাইল রিচার্জে ৫০ টাকা পর্যন্ত নিশ্চিত ক্যাশব্যাক ঘোষণা করেছে। কোম্পানি বলেছে যে PhonePe অ্যাপের মাধ্যমে রিচার্জ করা ব্যবহারকারীরা ৫১ টাকার উপরে তিনটি প্রিপেইড মোবাইল রিচার্জ করলে নিশ্চিত ক্যাশব্যাক পাবেন।

PhonePe-এর ৩২৫ মিলিয়নেরও বেশি নিবন্ধিত ব্যবহারকারী রয়েছেন। ব্যবহারকারীরা এই প্ল্যাটফর্মের মাধ্যমে অর্থ পাঠাতে এবং গ্রহণ করতে, মোবাইল রিচার্জ, ডিটিএইচ, ডেটা কার্ড, দোকানে অর্থ প্রদান করতে, ইউটিলিটি পেমেন্ট করতে, সোনা কিনতে এবং বিনিয়োগ করতে পারেন। PhonePe ২০১৭ সালে আর্থিক পরিষেবাগুলির সঙ্গেই গোল্ড লঞ্চ করার ক্ষেত্রে প্রবেশ করেছে যেখানে ব্যবহারকারীদের তারা এই প্ল্যাটফর্মে নিরাপদে ২৪-ক্যারেট সোনা কেনার জন্য একটি নিরাপদ এবং সুবিধাজনক বিকল্প প্রদান করে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.