বিশেষ দীপাবলি অফারে home loan-র হার কমে ৬.৫ শতাংশ, জেনে নিন কোন ব্যাঙ্কে

গ্রাহক পরিষেবা উন্নত করার ক্রমাগত প্রচেষ্টার অংশ হিসাবে, PNB এই উৎসব মরসুমে খুচরা ঋণের ক্ষেত্রে বিভিন্ন ডিল এবং অফারও চালু করেছে।

Updated By: Nov 4, 2021, 08:00 AM IST
বিশেষ দীপাবলি অফারে home loan-র হার কমে ৬.৫ শতাংশ, জেনে নিন কোন ব্যাঙ্কে

নিজস্ব প্রতিবেদন: রাষ্ট্রীয় মালিকানাধীন পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (PNB) বুধবার তার বেঞ্চমার্ক ঋণের হার ৫ বেসিস পয়েন্ট কমিয়ে ৬.৫০ শতাংশ ঘোষণা করেছে। রেপো লিঙ্কড লেন্ডিং রেট (RLLR) ৮ নভেম্বর থেকে বর্তমান ৬.৫৫ শতাংশ থেকে কমিয়ে ৬.৫০ শতাংশ করা হবে।

গ্রাহক পরিষেবা উন্নত করার ক্রমাগত প্রচেষ্টার অংশ হিসাবে, PNB এই উৎসব মরসুমে খুচরা ঋণের ক্ষেত্রে বিভিন্ন ডিল এবং অফারও চালু করেছে। RLLR কমানোর ফলে বাড়ি, গাড়ি, শিক্ষা এবং ব্যক্তিগত ঋণ সহ সবরকম ঋণ সস্তা হয়ে যাবে। PNB শেষবার ১৭ সেপ্টেম্বর তার RLLR ৬.৮০ শতাংশ থেকে কমিয়ে ৬.৫৫ শতাংশ করেছিল। 

আরও পড়ুন: 7th Pay Commission: পেনশনভোগীদের জন্য সুখবর, জেনে নিন কি আছে নতুন নিয়মে 

৮ নভেম্বর, ২০২১ থেকে, ব্যাঙ্ক গাড়ি লোনে সর্বনিম্ন সুদের হার ৬.৬৫ শতাংশ হবে এবং আরও কমবে হোম লোনের হার। হোম লোন এখন ৬.৫০ শতাংশ থেকে শুরু হয়। এর ফলে PNB-র ব্যাঙ্কিং পরিষেবা আগের থেকে আরও বেশি আকর্ষণীয় হয়েছে। বৈদ্যুতিক/সবুজ যানবাহন গ্রহণের সরকারের প্রচেষ্টাকে সফল করার লক্ষ্যে, PNB ই-বাহন এবং সিএনজি যানবাহনের সুদের হার কমিয়ে ৬.৬৫ শতাংশ করেছে। অন্যান্য গাড়ির ক্ষেত্রে সুদের হার ৬.৭৫ শতাংশ থেকে শুরু হয়।

বর্তমান উৎসবের মরসুমে গ্রাহকদের চাহিদা মেটাতে ব্যক্তিগত ঋণের সুদের হার ৫ বেসিস পয়েন্ট কমিয়ে ৮.৯০ শতাংশ করা হয়েছে। এছারাও ব্যক্তিগত ঋণ পরিশোধের সীমা সংশোধন করে ৭২ মাসের সঙ্গে ২০ লক্ষ টাকা পর্যন্ত করা হয়েছে। 

ব্যাঙ্ক তার গ্রাহকদের ডিজিটাল ব্যাঙ্কিং গ্রহণ করতে উৎসাহিত করে হোম লোনে ৫ বেসিস পয়েন্ট পর্যন্ত এবং গাড়ির ঋণে ১০ বেসিস পয়েন্ট পর্যন্ত অতিরিক্ত ছাড় দিচ্ছে। ইন্টারনেট ব্যাঙ্কিং এবং পিএনবি ওয়ান মোবাইল অ্যাপের মতো বিভিন্ন ডিজিটাল চ্যানেলের মাধ্যমে আসা গ্রাহকরা এই সুবিধা পেতে পারেন। PNB বাড়ি, যানবাহন, ব্যক্তিগত, স্বর্ণ এবং সম্পত্তি ঋণের পরিষেবা চার্জ/প্রসেসিং ফি সম্পূর্ণ মুকুব করছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.