শিশু দিবসে গুগলের হোমপেজ জুড়ে পুণের বৈদেহীর ডুডল

''ডুডল4গুগল''-এর ষষ্ঠ অধ্যায় জিতে নিল পুণের কিশোরী বৈদেহী রেড্ডি। ১৪ নভেম্বর, চিলড্রেন্স ডে-তে গুগল ইন্ডিয়ার হোমপেজে দেখা মিলবে বৈদেহী সৃষ্ট ডুডলের।

Updated By: Nov 13, 2014, 11:20 AM IST
শিশু দিবসে গুগলের হোমপেজ জুড়ে পুণের বৈদেহীর ডুডল

ওয়েব ডেস্ক: ''ডুডল4গুগল''-এর ষষ্ঠ অধ্যায় জিতে নিল পুণের কিশোরী বৈদেহী রেড্ডি। ১৪ নভেম্বর, চিলড্রেন্স ডে-তে গুগল ইন্ডিয়ার হোমপেজে দেখা মিলবে বৈদেহী সৃষ্ট ডুডলের।

এই বছরের ''ডুডল4গুগল'' প্রতিযোগীতায় ১২ জন ফাইনালিস্টের মধ্যে সেরা নির্বাচিত হয়েছে পুণের আর্মি পাবলিক স্কুলের এই ছাত্রীর ডুডল ''ন্যাচারল অ্যান্ড কালচারাল পারাডাইস-অসম''।

এই বছরের প্রতীতায়গিতার থিম ছিল ''আ প্লেস ইন ইন্ডিয়া আই উইশ টু ভিসিট''। গুগল সূত্রের খবর সারা দেশের ৫০টি শহরের ১৭০০ স্কুলের ১০ লক্ষ পড়ুয়া এই বছরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল।

গুগল ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট রাজান আনানদান জানিয়েছেন ''ভারতীয় পড়ুয়াদের আন্তর্জাতিক মঞ্চে নিজেদের প্রতিভা প্রদর্শনের যথার্থ মঞ্চ ডুডল4গুগল। এই বছরের এন্ট্রি দেখা বোঝা গেছে শুধু মাত্র মেগাসিটি নয় ছোট ছোট শহর এমনকি মফস্বলের ছেলে মেয়েরাও এতে অংশগ্রহণ করেছেন।''

২০০৯ সাল থেকে শিশুদিবসের ডুডল তৈরি করার জন্য অভিনব এই প্রতিযোগিতার আয়োজন করেছে গুগল। ক্লাস ওয়ান থেকে ক্লাস টেনের ছাত্র-ছাত্রীরা এতে অংশগ্রহণ করতে পারে।

 

.