Robot Pizza Delivery: এবার বাড়ি বাড়ি পিৎজা ডেলিভারি করবে রোবটই! শেষ হল ট্রায়ালও

আপনি যদি কোনও দিন পিজ্জা অর্ডার করেন এবং একটি রোবট আপনার বাড়িতে পৌঁছে দিতে আসে। তাহলে কেমন হবে? Pizza Hut এর বিচার এই সব কল্পকাহিনী নয়, বিষয়টি বাস্তবে পরিণত হয়েছে। 

Updated By: Oct 6, 2022, 04:46 PM IST
Robot Pizza Delivery: এবার বাড়ি বাড়ি পিৎজা ডেলিভারি করবে রোবটই! শেষ হল ট্রায়ালও
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্টারনেট এবং স্মার্টফোন আমাদের জীবনকে বারবার বদলে দিয়েছে। অনলাইন শপিং এবং খাবার অর্ডার করা তার সবচেয়ে বড় উদাহরণ। যে মেলার জন্য মানুষ অপেক্ষা করত সেই মেলাগুলো শহর থেকে ভার্চুয়াল জগতে পৌঁছে যাবে কে ভেবেছিল। তেমনই কিছু এখন অনলাইনে খাবার অর্ডার করার অভিজ্ঞতা। যখনই কিছু খেতে ইচ্ছে করে তখনই অর্ডার দেন। কিছুক্ষণের মধ্যেই আপনার বাড়িতে বা অফিসে খাবার পৌঁছে যায়। রোবোটিক্সও এখন এই প্রক্রিয়ায় তৈরি হচ্ছে। আপনি যদি কোনও দিন পিজ্জা অর্ডার করেন এবং একটি রোবট আপনার বাড়িতে পৌঁছে দিতে আসে। তাহলে কেমন হবে? Pizza Hut এর বিচার এই সব কল্পকাহিনী নয়, বিষয়টি বাস্তবে পরিণত হয়েছে। পিজা হাট কানাডায় রোবটকে দিয়ে এই কাজ করানোর চেষ্টা করা হচ্ছে। এর জন্য পিজা হাট সার্ভ রোবোটিক্সের সঙ্গে অংশীদারিত্ব করেছে।

আরও পড়ুন, Mosquito Bites: গন্ধ শুঁকে মশা কাউকে বেশি কামড়ায়, কাউকে কম, অবাক করা কারণ!

এই অংশীদারিত্বের অধীনে ডোর টু ডোর ডেলিভারির জন্য দুই সপ্তাহের ট্রায়াল শুরু হয়েছিল। এতে রোবট ব্যবহার করা হয়েছে। এই পাইলট প্রকল্পটি ভ্যাঙ্কুভার শহরে করা হয়েছে। রিপোর্ট ঠিকঠাক হলে অন্যান্য শহরেও করা হবে। কিভাবে এই সেবা কাজ করে? ট্রায়াল চলাকালীন, ভোক্তারা পিজা হাট মোবাইল অ্যাপ ব্যবহার করে খাবার (রোবট ডেলিভারির জন্য) অর্ডার করতে পারে। ব্যবহারকারীদের রোবটের অবস্থান ট্র্যাক করতে এই অ্যাপটি ব্যবহার করতে হয়েছিল।

ইউজারদের একটি অনন্য পিন দেওয়া হয়, যার সাহায্যে তারা রোবট থেকে অর্ডার পেতে সক্ষম হয়। সামগ্রিকভাবে, এই প্রক্রিয়াটি একইভাবে কাজ করে যেভাবে একজন সাধারণ মানুষ আপনার অর্ডার নিয়ে আসবে। শুধুমাত্র এখানে একজন মানুষের পরিবর্তে একটি রোবট আপনার অর্ডার নিয়ে আসবে। আলি কাশানি, সিইও, সার্ভ রোবোটিক্স বলেছেন, "এটি আমাদের ডেলিভারি প্ল্যাটফর্ম সম্প্রসারণের দিকে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।" ডিরেক্টর অফ অপারেশন্স, পিজা হাট কানাডা বলেছেন, "কানাডায় ডেলিভারি প্রযুক্তির ভবিষ্যতের দিকে এটি একটি উত্তেজনাপূর্ণ পদক্ষেপ।" সহজ কথায়, এখন আমরা স্মার্টফোন এবং ইন্টারনেট থেকে রোবটের জগতের দিকে এগোচ্ছি।

আরও পড়ুন, Durga Puja 2022 Wishes: ‘আবার এসো মা’, উমা বিদায়ের মন খারাপেই প্রিয়জনকে জানান বিজয়ার শুভেচ্ছা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.