close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পুজোয় কোন হেয়ারস্টাইলে নজর কাড়বেন? রইল টিপস

পুজোয় হেয়ারস্টাইলে একশোয় একশো পেতে মাথায় রাখুন এই টিপসগুলি...

Sudip Dey Updated: Sep 9, 2019, 12:21 PM IST
পুজোয় কোন হেয়ারস্টাইলে নজর কাড়বেন? রইল টিপস

নিজস্ব প্রতিবেদন: পুজোর আর মাত্র ২৫ দিন বাকি। অনেকেই ইতিমধ্যে পুজোর কেনাকাটা সেরে ফেলেছেন। কেউ কেউ আবার কয়েকদিনের মধ্যে কিনব কিনব করছেন। পুজোর ফ্যাশানে পোশাকের সঙ্গেও কিন্তু সমান গুরুত্বপূর্ণ হেয়ারস্টাইল। পোশাকের সঙ্গে সামন্জস্যপূর্ণ হেয়ারস্টাইলই কিন্তু সম্পূর্ণ করবে আপনার লুকস। শুধু মহিলারাই নন, হেয়ারস্টাইলের বিষয়ে কিন্তু এখন সমান সচেতন পুরুষরাও। আর তা হবে নাই বা কেন! মুখের আদলের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হেয়ারস্টাইলই কিন্তু বদলে দিতে পারে আপনার লুকস্। পুজোয় হেয়ারস্টাইলে একশোয় একশো পেতে মাথায় রাখুন এই টিপসগুলি...

মহিলাদের হেয়ারস্টাইল:

প্রথমেই আসা যাক মহিলাদের হেয়ারস্টাইলে। আপনার চুল যদি পাতলা হয়, হেয়ারস্টাইলিস্টকে ভলিউম বাড়ানোর জন্য উপযুক্ত হেয়ারকাট নির্বাচন করতে বলুন। আর চুল যদি অতিরিক্ত ঘন হয়, লেয়ারের মাধ্যমে কিছুটা হালকা করে নিতে পারেন। তাছাড়া খোলা চুল রাখলে মাঝখানে সিঁথি না করে যেকোনও এক পাশে সিঁথি করতে পারেন। পছন্দ অনুযায়ী স্ট্রেইট বা পার্মিং করিয়ে নিতে পারেন। ক্যাজুয়াল ও আরামদায়ক লুকের জন্য টপ বান করতে পারেন। এদিকে সালোয়ার বা কুর্তির সঙ্গে এথনিক লুকের জন্য মেস্সি ব্রেইড অর্থাত্ লুজ করে বিনুনি করতে পারেন। চেষ্টা করবেন কপালের উপরের অংশে ভলিউম বেশি রাখার। প্যান্ডেল হপিংয়ে যাওয়ার আগে কোনও সেটিং স্প্রে দিয়ে সেট করে নিতে পারেন আপনার হেয়ার স্টাইল। শাড়ির সঙ্গে ট্র্যাডিশনাল লুকের জন্য পরিপাটি খোঁপাও সবসময়েই ইন। আর সঙ্গে যদি থাকে অল্প বেল ফুলের মালা, মন্ডপে সবার চোখ থাকবে আপনারই দিকে।

মেয়েদের হেয়ারস্টাইলে এখন ইন এন্ড হাইলাইটস। চুলের ডগার অংশে অল্পের উপর হাইলাইট করাতে পারেন। এতে চুলের ভলিউম বেশি মনে হবে।

পুরুষদের হেয়ারস্টাইল:

এখনকার পুরুষরা কিন্তু হেয়ারস্টাইলের বিষয়ে যথেষ্ট সচেতন। আপনার মুখের আদল অনুযায়ী হেয়ারস্টাইল নির্বাচন করুন। মুখ গোলের দিকে হলে চেষ্টা করুন মাথার দুই পাশে চুল হালকা রাখতে। ভলিউম রাখুন চুলের উপরের অংশে। এখন ফ্যাশানে ইন ক্রু-কাট, সাইডে ফেড ও সামনে মোওহক।

মুখ লম্বার দিকে হলে মাথার দুইপাশের চুল বেশি ছোট না করাই ভাল। নয়তো মুখ আরও লম্বা লাগতে পারে। অল্প ছোট করান দুইপাশের চুল। সামনের চুলও খুব বেশি উঁচু করবেন না। এতে মুখ আরও লম্বা লাগবে। স্টাইলিং ওয়্যাক্স ব্যবহার করে হেয়ার ড্রায়ার দিয়ে চুল সেট করে নিন।

এখন ছেলেদের অনেকেই দাড়ি রাখছেন। পুজোর আগে এক মাস দাড়ি বাড়িয়ে নিন। পুজোর ২-৩ দিন আগে সেলুনে পরিপাটি করে ট্রিম ও সেট করে নিন। তবে দাড়ি খুব ঘন না হলে না রাখাই ভাল। সেক্ষেত্রে ছোট করে ট্রিম করে নিন। ক্লিন শেভের দিকে না ঝোঁকাই শ্রেয়।