close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

এক বোতল বিয়ারের দাম ৭২ লক্ষ টাকা! বিল দেখে চোখ কপালে ক্রীড়া সাংবাদিকের!

প্রথমটায় বিষয়টা খেয়াল করেননি তিনি। পরে ভাল করে এক বোতল বিয়ারের বিলে চোখ বুলিয়ে চোখ কপালে ওঠে ওই সাংবাদিকের।

Sudip Dey Sudip Dey | Updated: Sep 8, 2019, 12:39 PM IST
এক বোতল বিয়ারের দাম ৭২ লক্ষ টাকা! বিল দেখে চোখ কপালে ক্রীড়া সাংবাদিকের!
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: অ্যাসেজ সিরিজ চলাকালীন ইংল্যান্ডে এসেছিলেন অস্ট্রেলীয় ক্রীড়া সাংবাদিক পিটার লালর। ম্যানচেস্টারে হোটেল ‘দ্য মালমাইসন’-এ গলা ভেজাতে ঢুকেছিলেন তিনি। এই হোটেলে প্রায়ই আসেন ম্যানচেস্টারে অনেক তারকা ফুটবলার। হোটেল বারের দায়িত্বে থাকা এক কর্মীর পরামর্শ অনুযায়ী, এডিনবার্গে তৈরি এক বোতল হালকা মল্ট বিয়ার নেন পিটার।

বিয়ার শেষ করে বিল মেটানোর জন্য ক্রেডিট কার্ড এগিয়ে দেন পিটার। ১.৮ ইউরো বা ভারতীয় মূল্যে যে বিয়ারের দাম ১৬০ টাকার বেশি নয়, তার জন্য ১ লক্ষ ডলার (৫৫,৩০০ ইউরো) কেটে নেওয়া হল পিটারের ক্রেডিট কার্ড থেকে। প্রথমটায় বিষয়টা খেয়াল করেননি পিটার। পরে ভাল করে এক বোতল বিয়ারের বিলে চোখ বুলিয়ে চোখ কপালে ওঠে পিটারের। এর সঙ্গেই ‘লেনদেন ফি’ (transaction fee) বাবদ অতিরিক্ত ২,৫০০ ডলার কেটে নেওয়া হয় পিটারের অ্যাউন্ট থেকে। যদিও এই ২,৫০০ ডলার পরে ফেরৎ পেয়ে গিযেছেন তিনি। তবে এখনও বিয়ারের দাম বাবদ ভুল বসত কাটা ১ লক্ষ ডলার ফেরৎ পাননি তিনি।

৫ সেপ্টেম্বর এই ঘটনার উল্লেখ করে একটি টুইটে পিটার লেখেন, ‘দেখুন এটি ইতিহাসের সবচেয়ে দামি বিয়ার! আমি এর জন্য ম্যানচেস্টারে হোটেল ‘দ্য মালমাইসন’-এ ৯৯,৯৮৩.৬৪ ডালার দাম দিয়েছি। সত্যি।’ যদিও এই বিয়ারের স্বাদ ও গুণমানের যথেষ্ট প্রশংসা করেছেন পিটার।

আরও পড়ুন: আর্থিক মন্দা! এমন সময় আপনার চাকরি সুরক্ষিত নাকি অনিশ্চিত! বুঝবেন যে উপায়ে

এ দিকে পিটারের সঙ্গে যোগাযোগ করে এই ঘটনার জন্য ক্ষমা চেয়েছে হোটেল ‘দ্য মালমাইসন’ কর্তৃপক্ষ। ‘দ্য মালমাইসন’ কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিমধ্যে এ বিষয়ে একটি অনুসন্ধান শুরু করে দিয়েছেন তাঁরা। যত তাড়াতাড়ি সম্ভব সমস্যাটির সমাধান করার আশ্বাস দিয়েছে ‘দ্য মালমাইসন’ কর্তৃপক্ষ।