Share Market: আপনার কাছেও আছে এই সংস্থার শেয়ার? দেখে নিন সুখবর

TCS News: টিসিএস সংস্থার পক্ষ থেকে এক্সচেঞ্জ ফাইলিংয়ে বলা হয়েছে যে টিসিএস বিশ্বাস করে যে বাইব্যাক কোম্পানির লাভ বা আয়ের উপর কোনও উল্লেখযোগ্য প্রভাব ফেলবে না। এটি অবশ্যই বিনিয়োগের জন্য উপলব্ধ টাকার পরিমাণ হ্রাস করবে। 

Updated By: Nov 29, 2023, 01:11 PM IST
Share Market: আপনার কাছেও আছে এই সংস্থার শেয়ার? দেখে নিন সুখবর

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আপনার কাছেও যদি TCS-এর শেয়ার থাকে তাহলে এই খবরটি আপনার জন্য গুরুত্বপূর্ণ। দেশের শীর্ষস্থানীয় সফ্টওয়্যার কোম্পানি Tata Consultancy Services (TCS) এক থেকে সাত ডিসেম্বর পর্যন্ত ১৭,০০০ কোটি টাকার শেয়ার বাইব্যাক করবে। কোম্পানির পক্ষ থেকে তাদের এক্সচেঞ্জ ফাইলিংয়ে এই তথ্য জানানো হয়েছে। আইটি কোম্পানি এক টাকা ফেস ভ্যালু সহ ৪.০৯ কোটি ইক্যুইটি শেয়ার বাইব্যাক করার প্রস্তাব করেছে। কোম্পানির পক্ষ থেকে ৪,১৫০ টাকায় শেয়ার কেনার প্রস্তাব রয়েছে।

আরও পড়ুন: International Jaguar Day: 'যে এক লাফে হত্যা করে', আজ সেই জাগুয়ারদের দিন!

আয়ের উপর উল্লেখযোগ্য প্রভাব নেই

টিসিএস সংস্থার পক্ষ থেকে এক্সচেঞ্জ ফাইলিংয়ে বলা হয়েছে যে টিসিএস বিশ্বাস করে যে বাইব্যাক কোম্পানির লাভ বা আয়ের উপর কোনও উল্লেখযোগ্য প্রভাব ফেলবে না। এটি অবশ্যই বিনিয়োগের জন্য উপলব্ধ টাকার পরিমাণ হ্রাস করবে। দুই লাখ টাকার কম বিনিয়োগকারী ছোট শেয়ারহোল্ডারদের জন্য, ২৫ নভেম্বর অনুষ্ঠিত প্রতিটি ছয়টি শেয়ারের জন্য একটি শেয়ারে যোগ্যতা অনুপাত নির্ধারণ করা হয়েছে। অন্যান্য যোগ্য শেয়ারহোল্ডারদের জন্য যোগ্যতার অনুপাত প্রতি ২০৯টি শেয়ারের জন্য ২টি শেয়ার নির্ধারণ করা হয়েছে।

প্রমোটার গ্রুপের শেয়ার ৭২.৪১ শতাংশে বৃদ্ধি পাবে

টাটা সন্স প্রাইভেট লিমিটেড ২,৯৬,০৩,৬৯০টি শেয়ার টেন্ডার করতে চায়। টাটা ইনভেস্টমেন্ট কর্পোরেশন লিমিটেড ১১,৩৫৮টি শেয়ারের জন্য টেন্ডার করতে চায়। বাইব্যাকের পরে প্রবর্তক ও প্রবর্তক গ্রুপের শেয়ার ৭২.৩ শতাংশ থেকে বেড়ে ৭২.৪১ শতাংশ হবে। TCS ২০১৭ সালে প্রথমবার তার নিজের শেয়ার কিনেছে, বর্তমান মূল্যের তুলনায় ১৮ শতাংশ প্রিমিয়ামে ফেব্রুয়ারিতে ১৬,০০০ কোটি টাকার শেয়ার কিনেছে।

আরও পড়ুন: Mahadhana Yoga: তৈরি হয়েছে মহাধন যোগ! এই তিন রাশির জাতকের জীবনে আসছে মহা সৌভাগ্য...

এর পরে, ১৬,০০০ কোটি টাকার দুটি বাইব্যাক জুন ২০১৮ এবং অক্টোবর ২০২০ সালে ১৮ এবং ১০ শতাংশ প্রিমিয়ামে করা হয়েছিল। ১৮,০০০ কোটি টাকার শেয়ার সর্বশেষ ২০২২ সালের জানুয়ারিতে ১৭ শতাংশ প্রিমিয়ামে কোম্পানি কিনেছিল। TCS-এর শেয়ার মঙ্গলবার বৃদ্ধি দেখেছে এবং ০.৪৭ শতাংশ বৃদ্ধির পরে ৩,৪৭৩.৩ টাকায় বন্ধ হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.