Vastu Tips: আর্থিক সঙ্কট থেকে মুক্তি চান? এই নিয়মে বাড়িতে রাখুন ময়ূর পালক, সৌভাগ্যে আসবে জোয়ার

Morpankh Right Direction: বাস্তু বিশেষজ্ঞরা বলছেন যে বাড়িতে রাখা ময়ূর পালক তখনই উপকার দেয় যখন এটি সঠিক দিকে এবং সঠিক জায়গায় লাগানো হয়। এটি ঘরে লাগালে ব্যক্তির সম্পদের অভাব হয় না।

Updated By: May 31, 2023, 05:34 PM IST
Vastu Tips: আর্থিক সঙ্কট থেকে মুক্তি চান? এই নিয়মে বাড়িতে রাখুন ময়ূর পালক, সৌভাগ্যে আসবে জোয়ার
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাড়িতে বিশেষ কিছু জিনিসপত্র রাখার বিশেষ গুরুত্ব বাস্তুশাস্ত্রে বলা হয়েছে। এটা বলা হয় যে সঠিক দিকে রাখা সমস্ত কিছু ইতিবাচক এবং শুভ ফল দেয়। একইভাবে ঘরে ময়ূরের পালক রাখাও খুব শুভ বলে মনে করা হয়। বলা হয়, এটি বাড়ির নেতিবাচক শক্তিকে ধ্বংস করে এবং ঘরে পজিটিভ শক্তি প্রবেশ করাতে সাহায্য করে। তাই ঘরে ময়ূরের পালক রাখা সুখের প্রতীক।

আরও পড়ুন, World No Tobacco Day: সঙ্গমের আগে বা পরে ধূমপান! লিঙ্গোত্থানে বা অর্গাজমে কোনও ম্যাজিক ঘটে?

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন যে বাড়িতে রাখা ময়ূর পালক তখনই উপকার দেয় যখন এটি সঠিক দিকে এবং সঠিক জায়গায় লাগানো হয়। এটি ঘরে লাগালে ব্যক্তির সম্পদের অভাব হয় না। একজন ব্যক্তির উন্নতির জন্য নতুন পথ উন্মুক্ত হয়। অনেক সময় মানুষ বাড়িতে ময়ূরের পালকের তোড়া তৈরি করে রাখে। তবে ঘরে ময়ূরপুচ্ছ লাগানোর আরও অনেক উপকারিতা রয়েছে।

বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, বাড়ির দক্ষিণ-পূর্ব দিক অত্যন্ত শুভ বলে মনে করা হয়।অন্যদিকে বাড়ির পূর্ব দিকের অধিপতি সূর্যদেব ও ইন্দ্রদেব বলে মনে করা হয়। এ কারণে বাড়ির পূর্ব দিকে ময়ূরের পালক রাখা খুবই শুভ বলে মনে করা হয়। আপনি চাইলে বাড়ির উত্তর-পশ্চিম দিকে রাখতে পারেন। এই দিকে ময়ূরের পালক রাখলে সম্পদ পাওয়া যায়। 

বাড়ির উত্তর-পশ্চিম দিকে ময়ূরের পালক লাগানো ঠিক নয়, তবে যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে রাহুর দোষ থাকে তবে তাকে এই দিকে ময়ূরের পালক লাগানোর পরামর্শ দেওয়া হয়। বাস্তু বিশেষজ্ঞদের মতে, এই প্রতিকারে রাহু দোষের অবসান হয়। সেই সঙ্গে ঘরে আশীর্বাদও শুরু হয়। বাস্তু বিশেষজ্ঞরা বলেন, ঘরে ময়ূরের পালক লাগালে ঘরে উপস্থিত বাস্তু দোষও দূর হয়। বাস্তুশাস্ত্র অনুসারে ৮টি ময়ূরের পালক বেঁধে বাড়ির উত্তর-পূর্ব দেওয়ালে রাখুন। এই প্রতিকারে বাস্তু দোষ দূর হয়। মনে রাখবেন পালকের গুচ্ছ এমন জায়গায় রাখুন যাতে সবাই দেখতে পায়। এতে ঘরে ইতিবাচকতা বজায় থাকে।

আরও পড়ুন, রোহিণী নক্ষত্রে সূর্য! অকল্পনীয় সৌভাগ্যের মুখোমুখি এই রাশিগুলি...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.