Zee Auto Awards 2022: কোন গাড়ি কোন ক্যাটাগরিতে সেরার সেরা দৌড়ে, জানুন এখানে

মূল্যায়নের ভিত্তিতে বিশ্বের চতুর্থ বৃহত্তম মোটরগাড়ির এই বাজার বুঝতে সক্ষম এক জুরির সহায়তায় এই অ্যাওয়ার্ড শোটির আয়োজন করা হচ্ছে। কোন ক্যাটাগরিতে কোন গাড়িটি নমিনেশন পেয়েছে তাও জানিয়ে দেওয়া হয়েছে। সংস্থার সব দর্শকদের দেওয়া ভোটগুলিও এই শোতে বিবেচনা করা হয়। 

Updated By: Nov 1, 2022, 03:08 PM IST
Zee Auto Awards 2022: কোন গাড়ি কোন ক্যাটাগরিতে সেরার সেরা দৌড়ে, জানুন এখানে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ২০২১ সালে, Zee Auto Awards একটি অত্যন্ত সফল অনুষ্ঠান ছিল। এর পরেই সংস্থা আবার তাদের জি অটো অ্যাওয়ার্ডস ২০২২ এর আয়োজন করতে চলেছে। দেশে লঞ্চ হওয়া সেরা গাড়িগুলিকে এই জি অটো অ্যাওয়ার্ডে সম্মানিত করা হবে। বিগত এক বছর ধরে, সংস্থা অটোমোবাইলের সমস্ত আইটেম পরীক্ষা করে। সবরকম দুই চাকার এবং চার চাকার গাড়ির নকশা, অ্যাক্সেস, ব্যবহার, কর্মক্ষমতা এবং অবশ্যই তাদের খরচের ভিত্তিতে তাদের পরীক্ষা করা হয়।

মূল্যায়নের ভিত্তিতে বিশ্বের চতুর্থ বৃহত্তম মোটরগাড়ির এই বাজার বুঝতে সক্ষম এক জুরির সহায়তায় এই অ্যাওয়ার্ড শোটির আয়োজন করা হচ্ছে। এছাড়াও, সংস্থার সব দর্শকদের দেওয়া ভোটগুলিও এই শোতে বিবেচনা করা হয়। জুরি এবং দর্শকদের মতামতের ভিত্তিতে এর সিদ্ধান্ত নেওয়া হয়। কোন ক্যাটাগরিতে কোন গাড়িটি নমিনেশন পেয়েছে তাও জানিয়ে দেওয়া হয়েছে।

ফেসলিফট অফ দা ইয়ার বিভাগে নমিনেশন পেয়েছে মারুতি সুজুকি বালেনো, সিট্রন সি৫ এয়ারক্রস, এমজি জেডএস ইভি, মারুতি সুজুকি ব্রেজা এবং হিউন্ডাই ভেনু।

এই বছরের নতুন প্রোডাক্ট বিভাগে রয়েছে সিট্রন সি৩, মাহিন্দ্রা স্করপিও এন, জিপ মেরিডিয়ান, টাটা পাঞ্চ এবং মারুতি সুজুকি গ্র্যান্ড ভিটারা।

বছরের সেরা হ্যাচব্যাক বিভাগে রয়েছে মারুতি সুজুকি বালেনো, মারুতি সুজুকি অল্টো কে১০, মারুতি সুজুকি সেলেরিও, টাটা টিয়াগো ইভি এবং টয়োটা গ্লানজা।

বছরের সেরা এমপিভি বিভাগে নমিনেশন পেয়েছে, কিয়া কারেনস, মারুতি সুজুকি আরতিগা, মারুতি সুজুকি এক্সএল৬, কিয়া কারনিভাল এবং বিওয়াইডি ই৬।

বছরের সেরা ডিজাইন - ৪ডব্লিউ বিভাগে রয়েছে মারসিডিজ-বেঞ্জ ইকিউএস, সিট্রন সি৫ এয়ারক্রস, হিউন্ডাই টুসঁ, পরশে টায়কান এবং কিয়া ইভি৬।

বছরের সেরা ইলেক্ট্রিক গাড়ির বিভাগে নমিনেশন পেয়েছে টাটা নেক্সন ইভি এমএএক্স, এমজি জেডএস ইভি, টাটা টিয়াগো ইভি, কিয়া ইভি৬ এবং বিওয়াইডি ই৬।

বছরের সেরা সেডান বিভাগে রয়েছে, স্কোডা স্লাভিয়া, ফোক্সভ্যাগেন ভার্চুস, হন্ডা সিটি হাইব্রিড, স্কোডা অক্টাভিয়া এবং টয়োটা ক্যামরি হাইব্রিড।

বছরের সেরা লাক্সারি ইলেক্ট্রিক গাড়ির বিভাগে রয়েছে পরশে টায়কান, বিএমডব্লিউ আই৪, মিনি ইলেক্ট্রিক, মারসিডিজ-বেঞ্জ ইকিউএস এবং ভলভো এক্সসি৪০ রিচার্জ।

আরও পড়ুন: 7th Pay Commission: ফের সুখবর সরকারি কর্মচারীদের, ৯ হাজার টাকা বাড়বে বেতন! বাড়বে HRA...

বছরের সেরা এসইউভি-র তালিকায় রয়েছে হিউন্ডাই ভেনু, মাহিন্দ্রা স্করপিও এন, মারুতি সুজুকি গ্র্যান্ড ভিটারা, জিপ মেরিডিয়ান এবং টয়োটা আরবান ক্রুজার হাইরাইডার।

বছরের সেরা ৪ হুইলার ব্র্যান্ডের তালিকায় রয়েছে মারসিডিজ-বেঞ্জ, মাহিন্দ্রা, মারুতি সুজুকি, হিউন্ডাই এবং বিএমডব্লিউ।

লাক্সারি গাড়ির বিভাগে রয়েছে আউডি এ৮এল, ল্যান্ড রভার রেঞ্জ রোভার, মারসিডিজ-বেঞ্জ সি-ক্লাস, আউডি কিউ৭ এবং মারসিডিজ-মেব্যাক এস-ক্লাস।

বছরের সেরা ২ হুইলার ব্র্যান্ডের তালিকায় আছে রয়াল এনফিল্ড, টিভিএস, বাজাজ, ওলা ইলেক্ট্রিক এবং সুজুকি।

বছরের সেরা ইলেক্ট্রিক স্কুটারের তালিকায় রয়েছে এথার ৪৫০এক্স, ওকিনাওয়া ওকেএইচআই৯০, বাউন্সি ইনফিনিটি ই১, ওলা এস১ এবং টিভিএস আইকিউব।  

বছরের সেরা মটোরসাইকেলের তালিকায় রয়েছে রয়াল এনফিল্ড হান্টার ৩৫০, কেটিএম আরসি৩৯০, টিভিএস রনিন, হন্ডা সিবি৩০০এফ এবং বাজাজ পালসার এন২৫০।               

প্রিমিয়াম মটোরসাইকেলের তালিকায় আছে সুজুকি কাতানা, ট্রায়াম্ফ টাইগার স্পোর্ট ৬৬০, ডুকাটি মাল্টিস্ট্রাডা ভি২, কাওয়াসাকি ভেরসিস ৬৫০ এবং হন্ডা আফ্রিকা টুইন।

বছরের সেরা ডিজাইন -২ডব্লিউ বিভাগে নমিনেশন পেয়েছে সুজুকি কাতানা, কেটিএম আরসি৯০, ট্রায়াম্ফ ট্রাইডেন্ট ৬৬০, বিএমডব্লিউ সি ৪০০ জিটি এবং ওলা এস১।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.