close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

পনিরের বদলে চিকেন দেওয়ায় ৫৫ হাজার টাকা জরিমানা হল Zomato-র!

এই টাকা ৪৫ দিনের মধ্যে অভিযোগকারীকে দেওয়ার নির্দেশ দিয়েছে ক্রেতা সুরক্ষা আদালত।

Sudip Dey Sudip Dey | Updated: Jul 8, 2019, 12:32 PM IST
পনিরের বদলে চিকেন দেওয়ায় ৫৫ হাজার টাকা জরিমানা হল Zomato-র!
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: দাম আগে থেকেই মেটানো হয়ে গিয়েছিল। কিন্তু অর্ডার করেছিলেন পনির বাটার মশালা আর পেলেন বাটার চিকেন। এই অবস্থায় কী করবেন আপনি? মামলা করবেন কি? কিন্তু এই ঘটনার জন্য ক্রেতা সুরক্ষা আদালতে মামলা করা হল Zomato-র বিরুদ্ধে। ৫৫ হাজার টাকা জরিমানাও করা হল Zomato-র।

ঘটনাটি ঘটেছে পুণেতে। পুণের বাসিন্দা, পেশায় আইনজীবী সম্মুখ দেশমুখ জুন মাসে Zomato-এ খাবার অর্ডার করেন। তাঁর অর্ডার করা খাবারের তালিকায় ছিল পনির বাটার মশালাও। সময় মতো খাবার বাড়িতে পৌঁছেও দেয় Zomato। খাওয়া শুরু করার পর সম্মুখ বুঝতে পারেন, তিনি পনির নয় চিকেন খাচ্ছেন। তিনি বুঝতে পারেন, পনির বাটার মশালার পরিবর্তে তাঁকে বাটার চিকেন দিয়ে গিয়েছে Zomato। এই দু’টি পদই খালি চোখে এখই রকম দেখতে হওয়ায় প্রথমটায় বুঝতে পারেননি ওই আইনজীবী। তাই খাওয়া শুরু করে দিয়েছিলেন তিনি। সম্মুখ জানান, এই প্রথমবার নয়, এর আগেও এমনটা হয়েছে তাঁর সঙ্গে। দু’বার একই ধরনের ভুল! দ্বিতীয়বারের পর তাই Zomato-র বিরুদ্ধে পুণের ক্রেতা সুরক্ষা আদালতে অভিযোগ জানান সম্মুখ।

আরও পড়ুন: ইউরোপের মিউজিক কনসার্টে গেলেই পেয়ে যাবেন ৪ লক্ষ ৩০ হাজার টাকা!

গোটা বিষয়টি বিচার করে Zomato আর ওই রেস্তোরাঁর বিরুদ্ধে কাজের গাফিলতির অপরাধে ৫০,০০০ টাকা আর ক্রেতার মানসিক হয়রানির কারণে আরও ৫,০০০ টাকা— মোট ৫৫ হাজার টাকা জরিমানার নির্দেশ দেয় ক্রেতা সুরক্ষা আদালত। এই টাকা ৪৫ দিনের মধ্যে অভিযোগকারী আইনজীবী সম্মুখ দেশমুখকে দেওয়ার নির্দেশ দিয়েছে ক্রেতা সুরক্ষা আদালত। এই ঘটনায় Zomato কর্তৃপক্ষ ক্রেতা সুরক্ষা আদালতে জানায়, ভুল করেছে ওই রেস্তোরাঁর কর্মচারিরা। তারাই ভুল খাবার পার্সেল করেছে। ঘটনায় নিজেদের ভুল স্বীকারও করে নিয়েছে ওই রেস্তোরাঁ কর্তৃপক্ষ। তবে এই ঘটনায় আদালত Zomato এবং ওই রেস্তোরাঁ— দু’পক্ষই সমানভাবে দোষী বলে রায় দিয়েছে।