Tamil Nadu: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ধর্মীয় শোভাযাত্রার ১১ জনের মৃত্যু

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় স্থানীয় থানায় একটি মামলা হয়েছে। পুলিস ইতিমধ্যে এ নিয়ে তদন্ত শুরু করেছে।

Updated By: Apr 27, 2022, 06:58 PM IST
Tamil Nadu: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ধর্মীয় শোভাযাত্রার ১১ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ ভারতের তামিলনাড়ুতে মন্দির থেকে বের হওয়া একটি ধর্মীয় শোভাযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অন্তত ১১ জনের মৃত্যু ও ১৫ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

বুধবার সকালে তামিলনাড়ুর থাঞ্জাবুর জেলার এক মন্দির থেকে বের হওয়া ধর্মীয় শোভাযাত্রার গাড়ি উচ্চগতির একটি বিদ্যুৎ সঞ্চালন লাইনের সংস্পর্শে এলে দুর্ঘটনাটি ঘটে বলে জানিয়েছে পুলিস। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যাঁরা মারা গিয়েছেন, তাঁদের মধ্যে দুই শিশুও রয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আহত কয়েকজনের অবস্থা গুরুতর। মৃতের সংখ্যা বাড়তে পারে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় স্থানীয় থানায় একটি মামলা হয়েছে। পুলিস ইতিমধ্যে এ নিয়ে তদন্ত শুরু করেছে।

অগ্নিনির্বাপণ ও উদ্ধারকারী সংস্থার কর্মকর্তা ভানুপ্রিয় বলেছেন, একটি জেনারেটর দিয়ে গাড়িটি চলছিল। কিন্তু রাস্তায় বাঁক নেওয়ার সময়ে জেনারেটরটি বিকল হয়ে যায়। গাড়ি থামিয়ে তখন জেনারেটর ঠিক করা হচ্ছিল। এমন সময়ে হাইটেনশন তার থেকে উচ্চ ভোল্টের বিদ্যুৎ চলে এলে দুর্ঘটনাটি ঘটে।

পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, সাধারণত শোভাযাত্রার সময় উচ্চগতির ওই বিদ্যুৎ সঞ্চালন লাইন দিয়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে। কিন্তু এবার সংযোগ সচল ছিল। কারণ, রথ থেকে বিদ্যুতের লাইনের উচ্চতা বেশি থাকায় এটি সংস্পর্শে আসবে না বলেই ধরে নেওয়া হয়েছিল।

বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এম কে স্তালিন। তিনি দুর্ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং শোকাহত পরিবারের সঙ্গে কথা বলেছেন। দুর্ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে রাজ্যে সরকারের পক্ষ থেকে পাঁচ লক্ষ টাকা করে সাহায্য দেওয়ার কথা ঘোষণা করেছে।

আরও পড়ুন: জ্বালানির দাম নিয়ে উষ্মা প্রকাশ মোদীর, দাম কমানো নিয়ে রাজ্যের কোর্টে ঠেললেন বল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.