Omicron Threat: ভারতে প্রথম ওমিক্রনের হানা, কর্ণাটকে ২ আক্রান্তের হদিশ

'আতঙ্কিত হবেন না, বরং সচেতন হন', বার্তা স্বাস্থ্য় মন্ত্রকের

Updated By: Dec 2, 2021, 05:20 PM IST
Omicron Threat: ভারতে প্রথম ওমিক্রনের হানা, কর্ণাটকে ২ আক্রান্তের হদিশ

নিজস্ব প্রতিবেদন: ভারতে প্রথমবার ওমিক্রনের (Omicron) হানা। কর্ণাটকে ওমিক্রন (Omicron) আক্রান্ত দু'জনের হদিশ মিলল। স্বাস্থ্য মন্ত্রক (Union Health Ministry) সূত্রে খবর, যে দু'জনের শরীরে করোনা ভাইরাসের (Corona) নয়া প্রজাতির হদিশ মিলেছে তাঁরা আফ্রিকার নাগরিক। ব্যবসার কাজে তাঁরা ভারতে এসেছিলেন। এদের একজনের বয়স ৬৬, অন্যজনের বয়স ৪৬। যাঁরা আক্রান্ত দু'জনের সংস্পর্শে এসেছেন ইতিমধ্যে তাঁদের চিহ্নিত করা হয়েছে। তাঁদের আইসোলেট করা হয়েছে।

আতঙ্কিত না হওয়ার বার্তা দিয়েছে স্বাস্থ্য মন্ত্রক (Union Health Ministry)। বরং সচেতন হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই বলেন, "ওমিক্রনের সঙ্গে লড়াইয়ের জন্য পুরোপুরি প্রস্তুত। সরকার বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে কাজ করবে। সংকট কেটে যাবে।" আতঙ্ক না করার বার্তা দিয়েছেন তিনিও।  

ওমিক্রন আতঙ্কে বৃহস্পতিবার দেশে বেড়েছে করোনায় (Corona) দৈনিক মৃত্যু ও সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বৃহস্পতিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় (Corona) আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৭৬৫ জন। এই সংখ্যাটা আগের দিনের থেকে অনেকটাই বেশি। বুধবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজার ৯৫৪। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় (Corona) মৃত্যু হয়েছে ৪৭৭ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২৬৭। দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬৯ হাজার ৭২৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৬ লক্ষ ৬ হাজার ৫৪১। বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫২ লক্ষ ২৩ হাজার ৪৭৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২৬ কোটি ৩৪ লক্ষ ১৯ হাজার ৩৮৩। 

এদিকে, করোনার (Corona) নতুন ভ্যারিয়েন্টের হদিশ মেলায় দেশজুড়ে বুস্টার ডোজের চাহিদা বেড়েছে। এই পরিস্থিতিতে ড্রাগস কন্ট্রোলার জেনারেল অফ ইন্ডিয়া, DGCI-এর কাছে বুস্টার ডোজ হিসেবে কোভিশিল্ড ব্যবহারের অনুমোদন চেয়েছে সেরাম ইনস্টিটিউট।

আরও পড়ুন: Jawad Alert: তাণ্ডব চালাতে ধেয়ে আসছে জাওয়াদ, বাতিল একগুচ্ছ ট্রেন

আরও পড়ুন: Prashant Kishor: গণতান্ত্রিক পদ্ধতিতে বিরোধী জোটের নেতা বেছে নেওয়া হোক! পরোক্ষে Mamata-র হয়ে সওয়াল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)