ছত্তীসগঢ়ের বীজাপুরে মাওবাদীদের সঙ্গে গুলির লড়াই, আহত ২ কোবরা কম্যান্ডো

ভোটগ্রহণ চলাকালীনই ছত্তীসগঢ়ের বীজাপুরে নিরাপত্তারক্ষীদের সঙ্গে মাওবাদীদের গুলির লড়াই। সংঘর্ষে আহত কোবরা বাহিনীর ২ জওয়ান। সোমবার বেলা ১২.৩০ মিনিট নাগাদ শুরু হয় এই সংঘর্ষ। সংঘর্ষে ৫ মাওবাদীর মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হয়েছে। 

Updated By: Nov 12, 2018, 05:33 PM IST
ছত্তীসগঢ়ের বীজাপুরে মাওবাদীদের সঙ্গে গুলির লড়াই, আহত ২ কোবরা কম্যান্ডো

নিজস্ব প্রতিবেদন: ভোটগ্রহণ চলাকালীনই ছত্তীসগঢ়ের বীজাপুরে নিরাপত্তারক্ষীদের সঙ্গে মাওবাদীদের গুলির লড়াই। সংঘর্ষে আহত কোবরা বাহিনীর ২ জওয়ান। সোমবার বেলা ১২.৩০ মিনিট নাগাদ শুরু হয় এই সংঘর্ষ। সংঘর্ষে ৫ মাওবাদীর মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হয়েছে। 

সোমবার ভোটগ্রহণ চলাকালীনই রায়পুর থেকে ৫০০ কিলোমিটার দূরে বীজাপুরের পামেদ এলাকায় জঙ্গলে কোবরা জওয়ানদের চ্যালেঞ্জ করে মাওবাদীরা। পালটা গুলি চালান কোবরা বাহিনীর জওয়ানরা। এর মধ্যেই এলাকা ছেড়ে পালাতে শুরু করে মাওবাদীরা। মাওবাদীদের চালানো গুলিতে ২ কোবরা কম্যান্ডো আহত হন। 

খবর পেয়ে শুরু হয় উদ্ধারকাজ। ২ কোবরা কম্যান্ডোকে হেলিকপ্টারে করে হাসপাতালে পাঠানো হয়। 

নির্বাচনের মুখে ছত্তীসগঢ়ে রক্তক্ষয়ে বিরাম নেই। এই নিয়ে পর পর ২ দিন মাওবাদীদের মুখোমুখি হলেন নিরাপত্তারক্ষীরা। রবিবার বীজাপুরেই সংঘর্ষের পর এক জওয়ানের দেহ উদ্ধার হয়। উদ্ধার হওয়া মাওবাদীর পরনে ছিল জলপাই রঙের পোশাক। ঘটনাস্থল থেকে ১ মাওবাদীকে গ্রেফতারও করে পুলিস। রবিবারই সেরাজ্যে এক বিএসএফ জওয়ানের মৃত্যু হয়েছে। 

সোমবার ছত্তীসগঢ়ে চলছে বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ। মাও উপদ্রুত দান্তেওয়াড়া জেলায় ১৮টি আসনে। ভোটগ্রহণ উপলক্ষ্যে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন।  

 

 

.