Terror Attack: রাজৌরিতে সেনার উপর হামলার দায় স্বীকার পাফের! অস্ত্র সহ জালে ২ জঙ্গি

জঙ্গিদের ডেরা থেকে উদ্ধার হয়েছে একটি একে-৫৬ রাইফেল। ৪টি একে-৫৬ রাইফেলের ম্যাগাজিন। ৫৬ রাউন্ড একে। একটি ম্যাগাজিন শুদ্ধু ৯ এমএম পিস্তল। ৩টে গ্রেনেড ও একটি অ্যামিউনিশন পাউচ।

Updated By: May 6, 2023, 01:08 PM IST
Terror Attack: রাজৌরিতে সেনার উপর হামলার দায় স্বীকার পাফের! অস্ত্র সহ জালে ২ জঙ্গি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কাশ্মীরের রাজৌরিতে সেনা জওয়ানদের উপর হামলার দায় স্বীকার করল জইশ ই মহম্মদের নতুন জঙ্গি সংঘটন পিপলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট বা পাফ। ২০ এপ্রিল পুঞ্চেও ট্রাকে বিস্ফোরণ ঘটিয়েছিল এই জঙ্গি সংঘটনই। যে ঘটনায় অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় ৫ জওয়ানের। এবার রাজৌরিতে তল্লাশি অভিযান চলাকালীন সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে শহিদ হলেন ৫ জওয়ান। 

গতকালকের ঘটনার পর এদিন জম্মু-কাশ্মীরের রাজৌরি সেক্টরের কান্দি জঙ্গলে জঙ্গিদের খোঁজে যৌথ অভিযান চালাচ্ছিল ভারতীয় সেনা, জম্মু-কাশ্মীর পুলিস ও আধাসেনা। সকাল ৭টা নাগাদ যৌথবাহিনী জঙ্গিদের গতিবিধি ও অবস্থান চিহ্নিত করে ফেলে। তারপরই শুরু হয় গুলির লড়াই। গুলির লড়াইয়ে ধরা পড়েছে এক জঙ্গি। অন্যদিকে আরেকক জন জঙ্গি আহত হয়েছে বলে খবর। জঙ্গিদের ডেরা থেকে উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্রশস্ত্র। যারমধ্যে রয়েছে একটি একে-৫৬ রাইফেল। ৪টি একে-৫৬ রাইফেলের ম্যাগাজিন। ৫৬ রাউন্ড একে। একটি ম্যাগাজিন শুদ্ধু ৯ এমএম পিস্তল। ৩টে গ্রেনেড ও একটি অ্যামিউনিশন পাউচ।

প্রসঙ্গত, যে ৫ জন জওয়ান গতকাল শহিদ হয়েছেন, প্রত্যেকেই প্যারা স্পেশাল ফোর্সের। অন্যদিকে, গত ২০ এপ্রিল পুঞ্চের ভাতা দুরিয়ান এলাকায় একদল জঙ্গি একটি সেনা ট্রাকের উপরে হামলা চালায়। সেনার ট্রাক লক্ষ্য করে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। তাতেই মৃ্ত্যু হয় ৫ জওয়ানের। আশঙ্কা করা হয়েছিল ওইসব জঙ্গিরাই লুকিয়ে রয়েছে রাজৌরিতে। সেখানেই তল্লাশি চালানোর সময় গতকাল হামলার ঘটনা ঘটে। 

আরও পড়ুুন, Jaishankar on Pakistan: বিলাওয়াল সন্ত্রাসবাদীদের মুখপাত্র, পাক বিদেশমন্ত্রীকে নজিরবিহীন নিশানা জয়শঙ্করের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.